Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চামড়া শিল্পের সবকিছু এক মেলায়

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চামড়া শিল্পের সর্বাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবন নিয়ে রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে তিন দিনের প্রদর্শনী ‘লেদারটেক বাংলাদেশ’। বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ গত বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করেন। পরে তিনি মেলা প্রাঙ্গণে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্সের আয়োজনে এই প্রদর্শনীতে চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি, রাসায়নিক এবং অ্যাকসেসরিজ স্থান পেয়েছে। একইসঙ্গে দ্বিতীয়বারের মতো ‘লেদার ফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো’ আয়োজন করেছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি)। পাশাপাশি চারটি হলে এই দুই প্রর্দশনী আজ শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। আয়োজকরা জানান, ৩০০ কোম্পানি এবারের প্রদর্শনীতে তাদের পণ্য ও যন্ত্রপাতি প্রদর্শন করছে। এর মধ্যে চামড়াজাত পণ্য প্রস্তুতকারী বিভিন্ন দেশের ৩০টি কোম্পানি এসেছে তাদের পণ্যের পসরা নিয়ে। বিভিন্ন দেশের ৩০ জন ক্রেতাও এ মেলা উপলক্ষে বাংলাদেশে এসেছেন এ দেশের চামড়াজাত পণ্যের গুণাগুণ যাছাই করতে।
লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) সভাপতি মো. সাইফুল ইসলাম বলেন, একটি চামড়ার জুতা তৈরির কারখানা কীভাবে করতে হবে, মিশনারিজ কীভাবে পাব, ট্যানারি কীভাবে করতে হবে- তার সবই পাওয়া যাবে এই প্রদর্শনীতে। এক কথায় বলতে গেলে এই প্রদর্শনী চামড়া খাতের জন্য একটি ওয়ান স্টপ সার্ভিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চামড়া শিল্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ