Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাজরিনে অগ্নিকান্ডে দায়ীদের শাস্তি দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

তাজরিন গার্মেন্টস কারখানায় অগ্নিকান্ডে ১১২ জন শ্রমিক নিহতের ঘটনার বিচার চেয়ে ও নিরাপদ কর্মস্থল নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে গ্রিন বাংলা গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনটি আনুষ্ঠিত হয়ে। মানববন্ধনে বক্তারা বলেন, আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় অবস্থিত তাজরিন ফ্যাশন কারখানায় ২০১২ সালের ২৪ নভেম্বর ভয়াবহ অগ্নিকান্ড সংঘটিত হয়। ওই ঘটনায় মোট ১১২ জন পোশাক শ্রমিক নিহত ও শতাধিক শ্রমিক আহত হন। তাজরিন অগ্নিকান্ডের ছয় বছর পূর্ণ হলেও এখনও পর্যন্ত ঘটনার তদন্ত প্রতিবেদনে প্রকৃত দায়ী ব্যক্তিদের নাম জনসম্মুখে প্রকাশ করা হয়নি। সংগঠনটির সভাপতি সুলতানা বেগম বলেন, যখন গার্মেন্টস শ্রমিকদের বেতন বাড়ে, তখন সব কিছুর দাম বেড়ে যায়। ঘর ভাড়া, বাজার দর বৃদ্ধি পায়, ছেলে মেয়েদের স্কুলের খরচ বেড়ে যায়। তখন নামমাত্র আট হাজার টাকা দিয়ে আমাদের কিছুই করার থাকে না।

তিনি আরও বলেন, আমরা কিন্তু শ্রমিক। শ্রম আইনে সব জায়গায় আমরা শ্রমিক বলে আখ্যায়িত হয়েছি। এটা আমাদের প্রতি অবিচার করা হয়। আমরা এর আইনি বিচার চাই। মানববন্ধনে জাতীয় শ্রমিক জোটের সভাপতি মেজবাহউদ্দিন আহমেদ, কার্যকরী সভাপতি আবদুল ওয়াহেদসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ