Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

নতুন নির্বাচনী জোট ‘গণঐক্য’ ঘোষণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সবচেয়ে প্রবীন ও নবীন দুইটি দলের সমন্বয়ে গণঐক্য নামে নতুন একটি নির্বাচনী জোটের ঘোষণা দেয়া হয়েছে। বাংলাদেশ মুসলিম লীগ ও তরুণ নেতা ববি হাজ্জাজের দল এনডিএম এই জোট গঠন করেছে। গতকাল সকালে ঢাকা রিপোটার্স ইউনিটির সাগর-রুনি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নতুন এই জোটের ঘোষণা দেয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সভাপতি, এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জোট ও মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের। মুসলিম লীগের সভাপতি অ্যাড. বদরুদ্দোজা আহমেদ সুজা, এনডিএমের যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন প্রধান, দপ্তর সম্পাদক লায়ন নুরুজ্জামান হীরা, মুসলিম লীগ স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, অতিক্তি মহাসচিব কাজী এ.এ কাফী, আকবর হোসেন পাঠান, এস.এইচ খান আসাদ, সাইফুল ইসলাম ছাড়াও দুই দলেরই বহু নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে জোটের ঘোষিত রূপরেখাও ঘোষণা করা হয়।
এগুলোর মধ্যে উল্লেখ্যযোগ্য হচ্ছে, তারুণ্যের স্বপ্নে বাংলাদেশ নির্মাণ, শিল্প, কৃষি, তথ্যপ্রযুক্তি এবং উদ্ভাবনী সেক্টরে মানবসম্পদ তৈরীর জন্য প্রশিক্ষণ ও আর্থিক সহায়তা উদ্যোক্তা তৈরী। সরকারী চাকুরী পদোন্নতিতে বৈষম্যমূলক ব্যবস্থার অবসান, বেসরকারী চাকুরীজীবীদের জন্য পেনশন সিস্টেম চালু, ইউনিয়ন ও উপজেলা চেয়ারম্যানদের নিয়ন্ত্রণের ক্ষমতা সংসদ সদস্যদের জন্য না রাখা। তরুণ সমাজের জন্য শিক্ষাকে অধিকার হিসেবে প্রতিষ্ঠিত করা। শিক্ষার সর্বস্তরে কর্মমুখী শিক্ষার প্রচলন। আলেম সমাজ তৈরীর জন্য কওমী শিক্ষা ব্যবস্থাকে সমর্থন অব্যাহত রাখা। সকল সেক্টরকে তথ্য অধিকার আইনের আওতায় আনা। সরকারী প্রতিষ্ঠানসমূহকে সেবার প্রতিষ্ঠানে পরিণত করা। দুর্র্নীতি ও মাদকদ্রব্যের বিরুদ্ধে যুদ্ধ অব্যাহত রাখা। নারীবান্ধব কর্মপরিবেশ তৈরী করা ইত্যাদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: একাদশ জাতীয় সংসদ নির্বাচন

২৪ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ