Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

রংপুরে জামায়াতের আমীরসহ গ্রেফতার ৮ বোমা উদ্ধার

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নাশকতা পরিকল্পনার গোপন বৈঠক থেকে জামায়াতে ইসলামীর থানা আমির ওয়াজেদ আলী শাহ্সহ আট সহযোগীকে গ্রেফতার করেছে র‌্যাব। বৈঠক স্থল থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে সাংবাদিকদের কাছে এতথ্য জানিয়েছেন র‌্যাব-১৩ এর সহকারি পরিচালক আহসান হাবীব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ রংপুরের সিপিএসসি’র একটি বিশেষ দল শুক্রবার সকালে নগরীর দামুদরপুর লাবুর মিল বাজার এলাকায় অভিযান চালায়। এতে গোপন বৈঠক পরিচালনার সময় জামায়াতে ইসলামীর সাংগঠনিক থানা আমীর ওয়াজেদ আলী শাহ (৩১)সহ মধ্যপীরজাবাদ রহমত পাড়ার এরশাদুল হক (৩৬), রফিকুল ইসলাম (৬০), মতিয়ার রহমান (৫২) ও দামদুরপুর এলাকার মোজাম্মেল হক (৬০), রেদওয়ানুল হক (৩৮), মেরাজুল ইসলাম (৩০) এবং আব্দুল করিমকে (৬০) গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি পেট্রোল বোমা, বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার হয়। আহসান হাবীব আরো বলেন, ওয়াজেদ আলী শাহের বিরুদ্ধে বিভিন্ন সময়ের একাধিক নাশকতার মামলা রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার জামায়াত-শিবিরকর্মীরা জানায়, তারা প্রায় সাত আট বছর ধরে গোপনে সাংগঠনিক কার্যক্রম চালাচ্ছেন। বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনাসহ তরুণদের উদ্বুদ্ধকরণ, সংগঠনের জন্য চাঁদা সংগ্রহের কাজে লিপ্ত থাকার কথা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা উদ্ধার

২০ জানুয়ারি, ২০১৯
১৫ অক্টোবর, ২০১৮
২৬ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ