Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

লিটনের ব্যাটে রান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জিম্বাবুয়ে সিরিজে বাজে খেলায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজে দলে রাখা হয়নি লিটন দাসকে। তবে ঘরোয়া ক্রিকেটে ফিরে ঠিকই হেসেছে মারকুটে ওপেনারের ব্যাট। তার ব্যাটেই বাংলাদেশ ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে জয়ের আশায় রয়েছে মধ্যাঞ্চল। বোলারদের তাণ্ডবে ম্যাচে ৯৫ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলেছেন লিটন। তবে আরেক ম্যাচে ছড়ি ঘোরাচ্ছেন ব্যাটসম্যানরা পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের মধ্যকার সেই ম্যাচটি তাই দিচ্ছে ড্রয়ের আভাস।
তিন দিন পেরিয়ে গেছে, অথচ শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দুই দলের প্রথম ইনিংসও এখনো শেষ হয়নি। উত্তরাঞ্চলের ৪৪৫ রানের জবাবে গতকাল পুরো দিন ব্যাট করে মাত্র তিন উইকেট হারায় পূর্বাঞ্চল। চার উইকেটে ১২৫ রানে দিন শুরু করে শেষ পর্যন্ত তাদের সংগ্রহ দাঁড়ায় সাত উইকেটে ৩৮০। এখনো ৬৫ রানে পিছিয়ে তারা। ৫৫ রান নিয়ে ব্যাটে আছেন অধিনায়ক ফরহাদ রেজা, ২৫ রানে এনামুল হক জুনিয়র। এর আগে ৬ রানের আক্ষেপে পুড়তে হয়েছে ইয়াসির আলিকে। ১২৯ বলে ১৩ চার ও এক ছক্কায় ৯৪ রান করে উইকেটের পিছনে ক্যাচ দিয়ে আউট হন এই মিডিল অর্ডার ব্যাটসম্যান। ৬৪ রান করেন সাউফউদ্দিন।
সিলেটে দ্বিতীয় ইনিংসে মধ্যাঞ্চলকে ২৬৪ রানে গুটিয়ে দিয়ে ৩৮ রানে দুই উইকেট হারিয়েছে দক্ষিণাঞ্চল। জিততে হলে হাতের আট উইকেটে আজ তাদের করতে হবে এখনো ২২৮ রান। প্রথম ইনিংসে এক রানের পিছিয়ে থাকায় আব্দুর রাজ্জাকের দলের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৬৬।
লিটনকে ধামিয়ে টপ ও মিডিল অর্ডার ব্যাটসম্যানদেরও ভালোভাবে সামলে নেয় দক্ষিণ। কিন্তু কাল পুড়তে হয়েছে শেষ উইকেটের যন্ত্রনায়। শেষ উইকেটে শহিদুল-রবিউল যোগ করেন ৭৯ রান। রবিউলকে (৩৭) ফিরিয়েই ক্যারিয়ারে প্রথম পাঁচ উইকেটের কোটা পূর্ণ করেন মেহেদী হাসান। জবাবে ২৭ রানে দুই উইকেট হারায় দক্ষিণ। এনামুলের পর ফেরেন প্রথম ইনিংসে নব্বইয়ের ঘরে আউট হওয়া ফজলে রাব্বি।

সংক্ষিপ্ত স্কোর
মধ্যাঞ্চল-দক্ষিণাঞ্চল, সিলেট
মধ্যাঞ্চল : ২৮২ ও ৭৬.৪ ওভারে ২৬৪ (আগের দিন ২/০) (লিটন ৮৪, শান্ত ২৪, শুভাগত ৩৬, শহিদুল ৪১*, রবিউল ৩৭; শফিউল ২/৬১, রুবেল ১/৩৫, রাজ্জাক ২/৬৩,
মেহেদি ৫/৭২)।
দক্ষিণাঞ্চল : ৮৭.১ ওভারে ২৮১ ও (লক্ষ্য ২৬৬) ৯ ওভারে ৩৮/২ (শাহরিয়ার ১১*, তুষার ১০*; আবু হায়দার ২/১৭)।

উত্তরাঞ্চল-পূর্বাঞ্চল, রাজশাহী
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৪৪৫
পূর্বাঞ্চল ১ম ইনিংস : (আগের দিন ১২৪/৪) ১০৬.৩ ওভারে ৩৮০/৭ (তাসামুল ৩৭, ইয়াসির ৯৪, সাইফউদ্দিন ৬৪, রেজা ৫৫*, এনামুল হক জুনি. ২৫*; এবাদত ৩/৭৬, সানজামুল ২/৭৮, জিয়াউর ১/৪২)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিটন

১৪ ফেব্রুয়ারি, ২০১৯
১২ ডিসেম্বর, ২০১৮
২৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন