Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

নোয়াখালীর আবদুর রহিমকে দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধ করে হত্যা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০১৮, ১:২২ পিএম

দক্ষিণ আফ্রিকায় শ্বাসরোধ করে আব্দুর রহিমকে (২৭) হত্যা করেছে সে দেশের সন্ত্রাসীরা। শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে প্রিটোরিয়ার সহানবাগ এলাকায় এই ঘটনা ঘটে। নিহত আব্দুর রহিম নোয়াখালীর সেনবাগ উপজেলার বীজবাগ ইউনিয়নের ফকিরহাট এলাকার বছর উদ্দিন মুন্সি বাড়ীর মৃত ওলি উল্যার ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে আব্দুর রহিম সবার ছোট।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, আবদুর রহিম তার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বের হওয়ার সময় একদল সন্ত্রাসী তার উপর হামলা চালায়। এসময় তারা পিছন থেকে রহিমের মাথা’সহ মুখমণ্ডল পলিথিন দিয়ে পেঁচিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করে। পরে তারা রহিমের দোকান থেকে মূল্যবান মালামাল ও টাকা লুট করে নিয়ে যায়।
নিহতের পরিবারের বরাত দিয়ে ছিদ্দিক উল্যাহ নামের তার এক প্রতিবেশী জানান, বড় দুই ভাই আফ্রিকা থাকার সুবাদে গত ৬ বছর আগে সে দেশে যায় রহিম। পরে ভাইদের সাথে প্রিটোরিয়ার সহানবাগে ব্যবসা চালু করে রহিম। এবার ছুঁটিতে দেশে এসে বিয়ে করার কথা ছিল রহিমের।
এদিকে রহিমের মৃত্যুর খবর গ্রামের বাড়ীতে আসলে কান্নায় ভেঙে পড়ে তার পরিবারের সদস্যরা। রহিমের লাশ দেশে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা চেয়েছেন তার পরিবার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন