Inqilab Logo

ঢাকা, শনিবার ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৯ রমজান ১৪৪০ হিজরী।

নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিসেবা শুরু

নবাবগঞ্জ (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসূতিসেবা কার্যক্রম শুরু হয়েছে। এখন গ্রাম এলাকা থেকে এসে প্রসূতিরা নিরাপদভাবে মাতৃত্বকালীন সরকারের এ সেবা সহজে পাচ্ছে। উপজেলা সদরে প্রায় তিন লক্ষাধিক মানুষের বসবাস। এখনো বেসরকারিভাবে ক্লিনিক ও বেসরকারি হাসপাতাল গড়ে উঠেনি। সাধারণ খেটে খাওয়া মানুষের সাস্থ্যসেবা একমাত্র ভরসা উপজেলা সাস্থ্য কমপ্লেক্স। দিনে-রাতে অসংখ্য নারী প্রসূতিসেবা নিতে আসে। তাদের একমাত্র নিরাপদ স্থান স্বাস্থ্য কমপ্লেক্স। হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, এত বড় বৃহৎ উপজেলা হলেও ইতোপূর্বে এ সেবা কার্যক্রম না থাকায় প্রসূতিসেবা বঞ্চিত থাকত ভুক্তভোগিরা।

এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রশাসনিক কর্মকর্তা ডা. খাইরুল ইসলাম তপন জানান, তিনি এখানে যোগদানের পর থেকে প্রসূতিসেবা প্রকল্পের কাজ হাতে নিয়েছেন। এর কারণে সেবা নিতে আসা প্রসূতিরা মানসম্মতভাবে ওষুধপত্রসহ সেবা পাচ্ছেন। এদিকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোছা. সেলিনা বেগম জানান, এ বছরে তার দফতর থেকে পাঁচ হাজার ৪৬৪ জনকে প্রসূতিকালীন সেবা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ