Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসিতে আবারো ২১ জনের তালিকা দিলো বিএনপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

তফসিল ঘোষণার পর বিনা কারণে বিএনপির আরও ২১ জনকে গ্রেফতার করেছে বলে দাবি করেছে দলটি। নির্বাচন কমিশনের নির্দেশের মধ্যেই আরও তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলেও জানায় বিএনপি। পাশাপাশি গ্রেফতারকৃতদের মুক্তি ও নতুন করে গ্রেফতার না করার দাবি জানানো হয়। গতকাল শনিবার দলটির পক্ষ থেকে এসংক্রান্ত একটি চিঠি নির্বাচন কমিশনে দেয় দলটি। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি প্রধান নির্বাচন কমিশনারের দপ্তরে পৌঁছে দেন বিএনপির মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাউদ্দিন খান। সন্ধ্যায় ইসিতে চিঠি দেয়ার পর এ বিএনপির নেতা নাজিম উদ্দিন আলন সাংবাদিকদের বলেন, আমরা তিনবার করে (১৫, ১৭ ও ২০ নভেম্বর) চিঠি দিয়েছিলাম-আমাদের একজন লোক নিখোঁজ। কিন্তু তাকে মৃত অবস্থায় উদ্ধার করা হল।
ইসির নির্দেশনার সমালোচনা করে তিনি বলেন, কমিশন বলে আসছে নির্দেশনা দিয়েছে। জীবিত থাকতে নির্দেশনা দেয়নি, মারা যাওয়ার পর দিয়ে কী হবে। কমিশন আগে কী করেছে। চিঠিতে বলেছেন মির্জা ফখরুল ইসলাম উল্লেখ্য করেন, যশোরের মনোনয়ন প্রত্যাশী আবু বক্কর আবুর বিষয়ে কমিশনকে অবহিত করা হয়েছিল। পরে তার লাশ বুড়িগঙ্গায় পাওয়া যায়। কিন্তু আবুর মৃত্যু নিয়ে কমিশন নিরব রয়েছে বলেও অভিযোগ করে দলটি। পরদিন সিইসি এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস দেন। এ নিয়ে ইসির ভূমিকা প্রশ্নবিদ্ধ। এর দায় কমিশন এড়াতে পারে না।
চিঠিকে জানানো হয়, রমনা থানা ছাত্রদল নেতা জুয়েল রানা ( গ্রেফতারের পর নিখোঁজ), রূপনগর থানার বিএনপি নেতা আবুল কাশেম, রূপনগর থানা যুবদলের সহ-সভাপতি ফখরুল ইসলাম সিপু ও যুবদলের প্রচার সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস, শাহজাহান সিকদার, মিন্টু মিয়া, স্বেচ্ছাসেবক দল নেতা আলাউদ্দিন, মোহাম্মদপুর থানা বিএনপি নেতা আব্দুর রহমান, মাসুম, সুত্রাপুর থানা বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুস সাত্তার, বিএনপি ওয়ার্ড নেতা কাউছার আহমেদ, স্থানীয় বিএনপি নেতা মুজিবুর রহমান, শ্রমিক দলের সহসভাপতি দেলোয়ার হোসেন, খিলক্ষেত থাকার ৪৮ নং ওয়ার্ড বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল হক ভুঁইয়া, কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা বিএনপি সদস্য আলমগীর মেম্বার, পৌর বিএনপি সদস্য আব্দুল খালেক, পৌর যুবদলের সদস্য রুবেল মিয়া, ভৈরব শিমুলকান্দি বিএনপি সাধারণ সম্পাদক ড. জামাল, পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক জাকারিয়া ফারুক, পৌরসভা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক কাওছার মিয়া, কুমিল্লা-৪ আসনের মনোনয়ন প্রত্যাশী এম এ আউয়াল খানকে গ্রেফতার করা হয়।
এর আগে দলটি ৭৭৩ জন গ্রেফতারের কথা জানালেও পরে আরেকটি চিঠিতে ৫২৯ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করা হয়। এরপর আরো ২১ জনের গ্রেফতারের কথা জানাল ইসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ