Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

উচ্ছ্বসিত লোহাগড়া ও নড়াইল মাঠ কাঁপানো মাশরাফি এবার ভোটের মাঠে

নড়াইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


জল্পনা-কল্পনা শেষ। এখন আর উদ্বেগ নেই, উৎকন্ঠা নেই। গুঞ্জনের সুর এতোদিনে সত্যিই হলো। মাঠ কাঁপানো মাশরাফি এবার ভোটের মাঠে। রাজনীতিতে অভিষেক হতে যাচ্ছে ম্যাশের। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত ওয়ানডে ক্রিকেটের সফল অধিনায়ক, মাশরাফি বিন মোর্তজা।

তার খেলোয়াড়ি জীবনের সাফল্য, নেতৃত্ব গুন ও ব্যক্তি মানুষ হিসেবে বিপুল জনপ্রিয়তা বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের নামটি তুলে দিয়েছে রাজনীতির ময়দানে। খেলায় থেকেই রাজনীতিতে মাশরাফি। তাই, ভোটের মাঠে মাশরাফিকে পেয়ে লোহাগড়া ও নড়াইলবাসী দারুন খুশি। আনন্দের জোয়ারে ভাসছে নড়াইল-২ আসন। চলছে সভা, মিছিল ও মিটিং। সংসদীয় আসন জুড়ে মিষ্টি আর ফল বিতরণের হিড়িক পড়েছে। মাশরাফির মনোনয়নে সবচেয়ে বেশী খুশি নতুন ভোটাররা।
জানা গেছে, নিজের এলাকায় জনসেবামূলক কর্মকান্ডে বেশ কয়েক বছর ধরেই নিজেকে নিয়োজিত রেখেছেন মাশরাফি। গড়ে তুলেছেন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’। এই ফাউন্ডেশনের চেয়ারম্যানও তিনি নিজেই। সাধারণ, দুস্থ ও অসহায় মানুষদের আর্থিক সহায়তা, স্বাস্থ্যসেবা, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ, পর্যটনসহ বিভিন্ন বিষয়ে সার্বিক উন্নয়নের লক্ষ্য নিয়ে কাজ করে প্রশংসিত হয়েছে এই ফাউন্ডেশন।মাশরাফি কোন রাজনৈতিক দলের সদস্য নন। নেতৃত্ব গুণ আর বিশাল জনপ্রিয়তার কারণে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন লাভ করেছেন- এমনটাই মনে করেন তার ভক্ত ও সমর্থকরা। কয়েকদিন ধরে গণমাধ্যম ও ফেসবুকে মাশরাফির প্রার্র্থীতা নিয়ে বিভিন্ন ধরণের লেখালেখি এবং মন্তব্য করায় সবার মাঝে এ বিষয়ে কৌত‚হল সৃষ্টি হয়। এখন সব কিছু ছাপিয়ে ক্রিকেট মাঠের ‘নড়াইল এক্সপ্রেস’ এর চেয়ে আলোচনার তুঙ্গে আছেন ‘রাজনীতি মাঠের’ মাশরাফি বিন মর্তুজা। মাশরাফির পক্ষে নড়াইল-লোহাগড়ায় নির্বাচনী কাজ শুরু করেছেন ভক্তসহ দলীয় নেতাকর্মীরা। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ নড়াইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মির্জা নজরুল ইসলাম বলেন, ‘নড়াইলে দলমত নির্বিশেষে মাশরাফি সব মহলে জনপ্রিয় ও গ্রহনযোগ্য ব্যক্তিত্ব। আসন্ন নির্বাচনে মাশরাফি নড়াইল-২ আসন থেকে হেসে খেলেই বিজয়ী হবে’। লোহাগড়া পৌরসভার ৭নং ওয়ার্ডের নতুন ভোটার কম্পিউটার অপারেটর আঃ রহিম, নুরজালাল, অনি, মাহাবুবসহ একাধিক নতুন ভোটাররা বলেন, ‘মাশরাফি পরিচ্ছন্ন ইমেজের অধিকারী। আর যাই হোক, এই আসনে তার বিজয়ী হতে বেগ পেতে হবে না। ভোটের মাঠে তাকে পেয়ে আমরা যারপরনাই খুশি’। প্রসঙ্গত গত ২০ নভেম্বর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে নড়াইল-২ আসনে মাশরাফির মনোনয়নের বিষয়টি নিশ্চিত করেন। নড়াইল পৌরসভাসহ সদরের ৬টি ইউনিয়ন ও লোহাগড়ার ১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসন গঠিত। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৬২৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৮৭ জন। নড়াইল পৌরসভাসহ সদরের ৬টি ইউনিয়ন ও লোহাগড়ার ১টি পৌরসভাসহ ১২টি ইউনিয়ন নিয়ে নড়াইল-২ আসন গঠিত। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৬২৪ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৮৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাঠ

১৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ