Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

অজি নারীদের চতুর্থ টি-২০ বিশ্বকাপ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১২:০২ পিএম

ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সাফল্য হিংসে জাগানিয়া। পাঁচবারের চ্যাম্পিয়ন তারা। তবে ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটে টি-টুয়েন্টি বিশ্বকাপে এখনও কোনও ট্রফির দেখা পায়নি তারা। কিন্তু এই ফরম্যাটে আলোকিত করেছে দেশটির নারীরা। ছয় বিশ্বকাপের চারটিতেই জিতে নিয়েছে তারা। সর্বশেষ ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হলো অজি নারী দল।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে পুরো বিশ্বকাপে দারুণ খেলা ইংল্যান্ড ফাইনালের ম্যাচে ভালো করতে পারেনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারের দুই বল বাকি থাকতে ১০৫ রানে অলআউট হয়ে যায়। জবাবে ৮ উইকেটের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

১০৬ রানের টার্গেটে খেলতে নেমে অ্যাশলেগ গার্ডনার (৩৩) ও অধিনায়ক মেগ ল্যালিংয়ের (২৮) অপরাজিত ব্যাটিংয়ে ২ উইকেট হারিয়ে ২৯ বল বাকি থাকতেই জয় পায় অজিরা। এছাড়া ২২ রান করেন ওপেনার অ্যালিসা হিলি।

টসে জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে অজি বোলারদের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার ড্যানিয়েল ওয়েট। ২৫ রান করেন অধিনায়ক হিদার নাইট। বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।
অস্ট্রেলিয়ান বোলারদের মধ্যে গার্ডনার সর্বোচ্চ ৩টি উইকেট তুলে নেন। এছাড়া মেগান স্কাট ও জর্জিয়ার ওয়ারহ্যাম দুটি করে উইকেটে পান।

অলরাউন্ডার নৈপূণ্যের কারণে ম্যাচ সেরা হন গার্ডনার। আর টুর্নামেন্ট সেরা হন অ্যালিসা হিলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ