Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শামীম আফজালের অপসারণ দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ১:০৬ পিএম

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (ডিজি) শামীম মোঃ আফজালকে অপসারণ করার দাবি জানিয়েছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ইসলামিক ফাউন্ডেশন একটি সরকারী প্রতিষ্ঠান। বর্তমান ডিজি শামীম মোঃ আফজাল দীর্ঘ ১০ বছর এই প্রতিষ্ঠানে কর্মরত। প্রশাসনিক কাজে অমনোযোগী হলেও দলীয়করণ ও দুর্নীতিতে সর্বশ্রেষ্ঠ ভূমিকা রেখেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় কথা বলেন এই মহাপরিচালক। রোববার (২৫ নভেম্বর) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন- একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দেশে ওয়াজ মাহফিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ইসলামী ফাউন্ডেশনের অধীনস্থ ‘মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে’ লক্ষাধিক কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা ও কেয়ারটেকার কর্মরত রয়েছে। অন্যান্য প্রকল্প ও রাজস্ব খাতসহ প্রায় এক লাখ পঞ্চাশ হাজার জনশক্তিকে দলীয়করণের কাজে ব্যবহার হতে বাধ্য করছেন এই ডিজি। ৪৫ দিনব্যাপী ৬৪ জেলায় নির্বাচনী প্রচারণার কাজ বাস্তবায়নের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
বিএনপির এই নেতা অভিযোগ করে বলেন, শামীম আফজাল শিক্ষক প্রশিক্ষণ ও দাওয়াতি মাহফিলের নাম করে প্রতি উপজেলায় জনসভার আয়োজন করে নৌকা মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। এতে প্রায় ২ কোটি সরকারী টাকার তছরুপ হচ্ছে। নির্বাচন কমিশনের আদেশের তোয়াক্কা না করে কর্মসূচি অব্যাহত রেখেছে। এই অবস্থায় জরুরী ভিত্তিতে নির্বাচনী জনসভা (দাওয়াতি মাহফিল) বন্ধ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ ইসলামিক ফাউন্ডেশন এর ডিজি শামীম মোঃ আফজালকে অপসারণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানান রিজভী।



 

Show all comments
  • Robiul islam manik ২৫ নভেম্বর, ২০১৮, ১:১৯ পিএম says : 2
    উনি তো খোদা ছাড়া সবারই অপসারণ দাবী করছেন!
    Total Reply(0) Reply
  • A.Hannan ২৫ নভেম্বর, ২০১৮, ১:৫৫ পিএম says : 0
    কোনটা আইনী আর কোনটা বেআইনী, তা বোঝার ক্ষমতাও হারিয়ে ফেলেছে এই দলবাজ ধর্মব‌্যবসায়ী শামীম আফজাল।
    Total Reply(0) Reply
  • হাবীব ২৫ নভেম্বর, ২০১৮, ৫:২৩ পিএম says : 0
    শামীম আফজল পরী মনির নানা নাকি বাপ? আমার কিন্তু শালা বাবু হয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ