Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

শীতে গৃহহীনদের জন্য ইমরানের অনন্য উদ্যোগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৩:০৬ পিএম

এ শীতে দেশের শীতার্ত মানুষদের পাশে এসে দাঁড়িয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গৃহহীন মানুষদের জন্য লাহোর ও অন্যান্য আরও কয়েকটি শহরে তাঁবু স্থাপনের নির্দেশ দিয়েছেন তিনি। বলেছেন, আশ্রয়কেন্দ্রের নির্মাণ কাজ শেষ না হওয়া পর্যন্ত গৃহহীন ও উদ্বাস্তু মানুষজন সাময়িকভাবে এই তাঁবুতে থাকবেন। খবর গালফ নিউজ।
জানা গেছে, শীত ঋতুর আগমন ঘটেছে পাকিস্তানে। দেশের উত্তরাঞ্চলের কিছু অংশ তুষারে প্রায় ঢেকে গেছে। এছাড়া কিছু কিছু এলাকায় তাপমাত্রা শ‚ন্য ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। এ অবস্থায় গৃহহীনদের সাহায্যে এগিয়ে এসেছেন ইমরান খান।
শনিবার এক টুইটে ইমরান খান বলেন, ক্রমবর্ধমান ঠান্ডা আবহাওয়ার কারণে এ পদক্ষেপ নেয়া জরুরি ছিল। আরো অন্যান্য কিছু এলাকায়ও শিগগিরই তাঁবু স্থাপন করা হবে।
তাঁবু বসানো এবং সেই তাঁবুতে আশ্রয় নেয়া মানুষের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করেছেন ইমরান খান। তার এই ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে। গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের এমন উদ্যোগের প্রশংসা করেছেন দেশটির হাজার হাজার টুইটার ব্যবহারকারী।
ইমরানের এ উদ্যোগের প্রশংসা করে দেশটির এক নাগরিক লিখেছেন, ধন্যবাদ প্রধানমন্ত্রী। এ কাজে আমরা আপনার সঙ্গে আছি। এতে আমরা আপনাকে সহায়তা করতে যাচ্ছি। অপর একজন লিখেছেন, ভালো উদ্যোগ স্যার! এর আগে কেউই গৃহহীন শীতার্তদের দিকে নজর দেয়নি। এ কাজের মাধ্যমে মানবতার প্রতিফলন ঘটছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন