Inqilab Logo

ঢাকা, সোমবার ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২১ রমজান ১৪৪০ হিজরী।

ইরাকে আকস্মিক বন্যায় শিশুসহ ১২জন নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৬:১৯ পিএম

ইরাকের উত্তরাঞ্চলের সালাহউদ্দিন প্রদেশে ভারী বৃষ্টি ও আকস্মিক ঝড়ের ফলে সৃষ্ট বন্যায় শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ১২ জন। উদ্ধার কর্মকর্তাদের বরাতে বিষয়টি নিশ্চিত করেছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি।

প্রতিবেদনে বলা হয়, প্রদেশটির শিরকাত জেলায় শুক্রবার থেকে এ বর্ষণের শুরু হয়। জেলার মেয়র আলি দোদাহ বলছেন, ‘এ ঘটনায় কমপক্ষে পাঁচ হাজারের বেশি মানুষকে নিরাপদে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। এতে বেশিরভাগে বাড়িতে কাদা জমে যাওয়ায় তা সম্পূর্ণ পরিষ্কার না হওয়া পর্যন্ত তাদের বাড়িতে ফিরে যেতে দেওয়া হবে না।’
ইরাকি বার্তা সংস্থার ভিডিও ফুটেজ থেকে জানা যায়, প্রদেশটির লোকজন ছোট ছোট নৌকায় করে তাদের ডুবে যাওয়া ঘরবাড়ি ছেড়ে নিরাপদ আশ্রয়ের দিকে চলে যাচ্ছেন।
উল্লেখ্য, এরইমধ্যে ইরাকের প্রধানমন্ত্রী আদেল আবদুল-মাহদির নির্দেশে উদ্ধারকাজ এবং ত্রাণ তৎপরতা শুরু করেছেন দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্মীরা। তাছাড়া হেলিকপ্টার ব্যবহারের মাধ্যমেও এই উদ্ধারকাজ পরিচালনা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১১ ফেব্রুয়ারি, ২০১৯
২৯ নভেম্বর, ২০১৮
২৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ