Inqilab Logo

শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ব্রিটেনের রানীর থেকেও বেশি সম্পদশালী নারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৮, ৮:১৩ পিএম

ধনসম্পদের পরিমাণে রা্নী দ্বিতীয় এলিজাবেথের কাছাকাছি বহু দিন ধরেই ছিলেন সে দেশেরই এক নারী। আর এ রানিকে অনেকটাই পিছনে ফেলে দিলেন তিনি! তার নাম ডেনিস কোটস। অনলাইন বেটিং সংস্থা বেট৩৬৫ গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সিইও। এই মুহূর্তে তার সম্পদের পরিমাণ রানির চেয়ে দশ গুণ বেশি।

ব্লুমবার্গের দেওয়া তথ্য অনুসারে, ডেনিস কোটসের সম্পদের পরিমাণ ৪৫০ কোটি মার্কিন ডলার (৩ লক্ষ ১৮ হাজার কোটি টাকা)। রানির নিজস্ব সম্পত্তির পরিমাণ ৪২ কোটি মার্কিন ডলার (প্রায় ৩ হাজার কোটি টাকা)। ২০১৭ সালে কোটসের বার্ষিক বেতন ছিল প্রায় দুই হাজার কোটি টাকা। বিশ্বের প্রথম ৫০০ জন ধনী ব্যক্তির মধ্যে স্থান করে নিয়েছেন ডেনিস। ব্রিটেনের ১৭ জন ধনকুবেরের মধ্যে কোটসই একমাত্র মহিলা। যদিও রানিকে টপকে যাওয়া নিয়ে কোটসের পক্ষ কোনও প্রতিক্রিয়া মেলেনি।
ব্রিটেনে ক্রীড়া ক্ষেত্রে অনলাইন বেটিং সংস্থা হিসেবে বেট৩৬৫ একটি জনপ্রিয় নাম। যদিও এই সংস্থার বিরুদ্ধে নাবালকদের বেটিংয়ে উৎসাহিত করার গুরুতর অভিযোগও আছে।
পারিবারিক ব্যবসার হাত ধরেই কোটসের যাত্রা শুরু। শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে ইকোনমেট্রিক্সে স্নাতক করে অ্যাকাউন্ট্যান্ট হওয়ার প্রশিক্ষণ নেন কোটস। তিনি বাবার বেটিং শপে কাজ শুরু করেছিলেন। স্ট্যাফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় প্রকাশিত তথ্যে দেখা যায়, মাত্র ২২ বছর বয়সে তিনি বেটিং শপটির ব্যবস্থাপনা পরিচালক হন। অনলাইন ব্যবসা শুরুর আগে তিনি তার পারিবারিক ব্যবসাকে বাড়িয়েছেন। বেট৩৬৫-এর পাশাপাশি স্টোক সিটি ফুটবল ক্লাবের মালিকও তিনি ও তার পরিবার। ব্যবসা ও সামাজিক কাজের জন্য ২০১২ সালে তাকে সম্মানিত করেন ব্রিটেনের রানি স্বয়ং। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্রিটেনের রানী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ