Inqilab Logo

ঢাকা, রোববার ১৯ মে ২০১৯, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৩ রমজান ১৪৪০ হিজরী।

ব্যারিস্টার মইনুলকে নির্বাচনে অংশ নেয়ার সুযোগ দিন

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ সংবাদপত্র পরিষদ বিএসপির সাবেক সভাপতি, নিউনেশন সম্পাদকমণ্ডলীর সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেনকে অবিলম্বে মুক্তি দিয়ে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন ওয়ার্ল্ড এসোসিয়েশন অব প্রেস কাউন্সিলস নির্বাহী পরিষদ ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক সদস্য মইনুদ্দীন কাদেরী শওকত।
গতকাল (রোববার) এক বিবৃতিতে তিনি বলেন, ১৯৭৫ সালে ২৫ জানুয়ারি সংবিধানের ৪র্থ সংশোধনীর প্রতিবাদে ব্যারিস্টার মইনুল ও স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল ওসমানী সংসদ থেকে পদত্যাগ করেন। মইনুল হোসেন স্বাধীন বাংলাদেশে মুক্তবুদ্ধি ও মুক্তচিন্তা চর্চার অন্যতম সাহসী প্রতীক।

উপমহাদেশে হোসেন শহীদ সোহরাওয়ার্দ্দী গণতন্ত্রের মানসপুত্র হলে ব্যারিস্টার মইনুল হোসেন বাংলাদেশে গণতন্ত্রের মানসপুত্র। গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার কথা বলতে গিয়ে ১৯৭৭ সালে তিনিসহ অনেকেই সেই সময় কারারুদ্ধ হয়েছিলেন। মইনুল হোসেনের মত যারা ন্যায়-নীতি, আইন-সংবিধান মানার কথা বলেন, তাদেরকে এভাবে অপমান, হয়রানি জাতির জন্য অশনি সংকেত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মইনুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ