Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

লাঙল ঠেকাতে হাতে বৈঠা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হাতে কাঠের তৈরি বৈঠা ও মাথায় কাফনের কাপড়, মুখে একটি স্লোগান ‘লাঙল ঠেকাও’ -এ চিত্র ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের সদরের চৌরাস্তা মোড়ের। গতকাল রোববার দুপুর ১২টায় ‘নৌকা সমর্থক গোষ্ঠী’র ব্যানারে ‘লাঙল ঠেকাও’ স্লোগানে বিক্ষোভ করে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনগুলো। অবরোধ করা হয় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়ক। রাস্তা বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন কিশোরগঞ্জ ও ময়মনসিংহগামী যাত্রীরা। যান জটে আটকে থাকা অনেক যাত্রীই ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচনের আগমুহূর্তে এ কেমন তামাশা। যেখানে নির্বাচন উপলক্ষে ভোটারদের দ্বারপ্রান্তে ছুটবে প্রার্থীগণ, সেখানে রাস্তা বন্ধ করে ভোগান্তীতে ফেলছে সাধারণ যাত্রীদের। এটিই কি হওয়া উচিত নির্বাচনী পরিবেশ?
জানা যায়, ময়মনসিংহ-৮ (ঈশ্বরগঞ্জ) সংসদীয় আসনে মনোনয়ন বঞ্চিত হওয়ার শঙ্কায় কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুছ ছাত্তারের সমর্থকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে। ময়মনসিংহ-৮ সংসদীয় আসনে দুইবারের এমপি সাত্তারকে গত দশম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না দিয়ে মহাজোটের শরীক দল জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমামকে মনোনয়ন দেওয়া হয়। এবছরও জাতীয় পার্টির প্রার্থী ফখরুল ইমামকে মনোনয়ন দেওয়ার গুঞ্জনে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনে নামেন। বেলা পনে বারোটায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে হাতে বৈঠা ও মাথায় কাপনের কাপড় বেধেঁ রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করতে থাকেন নেতাকর্মীরা। এ সময় সাধারণ মানুষের মাঝে দেখা দেয় আতঙ্ক।
বিকেল সোয়া তিনটায় ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এস এ নেওয়াজী ও অতিরিক্ত পুলিশ সুপার (গৌরীপুর সার্কেল) সাখের হোসেন সিদ্দিকী ঘটনাস্থলে এসে বিক্ষোভ কারীদের সাথে কথা বললে তারা রাস্তা থেকে সরে যায়। পরে যান চলাচল স্বাভাবিক হয়।
এ বিষয়ে উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আঃ হাদি বলেন, আমরা মহাজোটে আছি। মহাজোটের সব সিদ্ধান্ত মেনে চলার চেষ্টা করছি। আমরা সব সময় শান্তি ও ঐক্যের পক্ষে। জোটগত ভাবে এ আসনে আমাদের প্রার্থীকে মনোনয়ন দিলে আওয়ামী লীগের কোন সমস্যা হওয়ার কথা নয়। তারপরও তারা বিক্ষোভ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করছে।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হেকিম বলেন, এ আসনে বিগত সময়ে আওয়ামী লীগ তথা আব্দুছ ছাত্তার ব্যাপক উন্নয়ন করেছে। বর্তমানে এ আসনটিতে জাতীয় পার্টির এমপি থাকায় উল্লেখ যোগ্য উন্নয়ন হয়নি যা আশপাশের কয়েকটি উপজেলায় হয়েছে। এ উপজেলার মানুষ তাই এর পরিবর্তন চায়। তিনি আরো বলেন, সাবেক এমপি আব্দুস সাত্তারকে নৌকা প্রতীক না দেওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবো।
এসময় আরো উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামী লীগের সদস্য উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল আলম প্রদীপ, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক মতিউর রহমান মতি, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক দেলোয়ার জাহান মামুন, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল হান্নানসহ ছাত্রলীগ, যুবলীগ, সেচ্ছা সেবকলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।



 

Show all comments
  • Ziared Rahman ২৬ নভেম্বর, ২০১৮, ৩:১১ এএম says : 1
    আমাদের দেশের যে অবস্থা তাতে করে আওয়ামী লীগ ক্ষমতায় দরকার, আমি বলছি না যে আওয়ামী লীগ ভাল কিন্তু বিএনপির থেকে অনেক ভাল। আর দেশের উন্নয়নের জন্য আওয়ামী লীগ দরকার। এখানে আপনিও ভেবে দেখবেন।
    Total Reply(0) Reply
  • Masud Rana ২৬ নভেম্বর, ২০১৮, ১০:৩৮ এএম says : 0
    সেনাবাহিনীকে পুলিশের হুকুমে কাজ করার নির্দেশনা দিয়ে - সেনাবাহিনীকে আনসার বাহিনীর সমতুল্য করা হচ্ছে!!
    Total Reply(0) Reply
  • Md Asif ২৬ নভেম্বর, ২০১৮, ১০:৩৮ এএম says : 0
    সিসি এখন কোথাই
    Total Reply(0) Reply
  • Sana Ullah ২৬ নভেম্বর, ২০১৮, ১০:৩৯ এএম says : 0
    আবারও কি লগি বৈঠার তান্ডব আসন্ন।
    Total Reply(0) Reply
  • Shahidul Islam স ২৬ নভেম্বর, ২০১৮, ১০:৩৯ এএম says : 0
    সত্যিকারের জংগি মনে হচ্ছে
    Total Reply(0) Reply
  • ক্ষমতার রাজনীতি ২৬ নভেম্বর, ২০১৮, ৫:১০ পিএম says : 0
    বেশ ভালো তো। এখন ইসিকে টচ লাইট দিয়েও খুঁজে পাওয়া যাবে না। মানুষ আর লগি-বৈঠার তাণ্ডব দেখতে চাই না। লগি সন্ত্রাসী.....
    Total Reply(0) Reply
  • love you ১৪ জুলাই, ২০১৯, ১০:৫৬ পিএম says : 0
    Hello, just wanted to say, I liked this newspaper. It was inspiring.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

১৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ