Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ মাস পর নাসির

| প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

ঘণ্টাখানেকের নেট সেশন। বোলিং মেশিনে ব্যাটিং। প্র্যাকটিস শেষে ইনডোর থেকে ব্যাট হাতে বেরিয়ে নাসির হোসেনের মুখে হাসি, “আমি কিন্তু ফর্মে আছিৃ!” জিজ্ঞাসু দৃষ্টি দেখে নিজেই ভাঙলেন রহস্য, “শেষ ম্যাচেও তো সেঞ্চুরি করলাম!” নাসিরের মজাটা বোঝা গেল এতক্ষণে। শেষ ম্যাচে সেঞ্চুরি করেছিলেন বটে, তবে সেটা প্রায় ৮ মাস আগে! সেই ম্যাচের পর এ দিনই প্রথম ব্যাট হাতে নিলেন চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে থাকা অলরাউন্ডার।
গত ৫ এপ্রিল, সেই ম্যাচ ছিল বিকেএসপিতে। ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর শিরোপা জয়ের ম্যাচে করেছিলেন ৯১ বলে ১২৯। লিগ শেষে সিরাজগঞ্জে এক বন্ধুর বিয়েতে গিয়ে ফুটবল খেলার সময় চোট পান হাঁটুতে। আনুষ্ঠানিকভাবে যদিও বরাবরই বলা, চোট পেয়েছেন ফিটনেস ট্রেনিংয়ের সময়।
ঘটনা আড়াল করলেও বাস্তবতা বদলানো যায়নি। স্ক্যানে ধরা পড়েছিল হাঁটুর দুটি লিগামেন্ট ছিঁড়ে গেছে। অস্ত্রোপচার করাতে অস্ট্রেলিয়ার ডাক্তার ডেভিড ইয়াংয়ের কাছে যাওয়ার পর দেখা গেল, ক্ষতিগ্রস্ত হয়েছে তার মিনিস্কাসও। গত ৮ জুন মেলবোর্নে এক হাঁটুতেই তাই তিনটি অস্ত্রোপচার হলো ৪ ঘণ্টা ধরে। ২২ জুন ফেরেন দেশে।
দেশে ফেরার পর শুরুর হয় নাসিরে মাঠে ফেরার অভিযান। শুরুতে কিছুদিন শুয়ে থাকা ছাড়া কিছু করার ছিল না। এরপর ধীরে ধীরে কিছু এক্সারসাইজ, ফিজিওথেরাপি, জিম করার শুরু। সপ্তাহ দুয়েক আগে শুরু করেছেন রানিং। রোববার দুপুরে ফিরলেন ব্যাটিংয়ে। শুরুর দিনে কেবল বোলিং মেশিনে হালকা গতির বল খেলেছেন। বিডিনিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাসির

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ