Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিজেদের পাতা ফাঁদে শ্রীলঙ্কা

কলোম্বো টেস্ট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গতকাল শেষ বিকেলে কলোম্বোর আকাশে গুড়ি গুড়ি বৃষ্টি। শ্রীলঙ্কার গোপন চাওয়া এই বৃষ্টি যেন অন্তঃত দুই দিন অব্যহত থাকে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টেস্টে হোয়াটইওয়াশ এড়াতে এটাই যে তাদের একমাত্র সহজ রাস্তা।
বিকল্প রাস্তাও যে নেই তা নয়। তবে এজন্য পাড়ি দিতে হবে ২৭৪ রান। কিন্তু পুঁজি মাত্র ছয় উইকেট। হাতেও রয়েছে পুরো দুই দিন। ব্যাট চালিয়ে ড্র করার আশা তাই ভাবনাতীত। এক কথায় বলতে গেলে, প্রতিপক্ষকে আটকাতে পাতা স্পিন ফাঁদে লঙ্কানরা নিজেরাই আটকা পড়েছে।
তৃতীয় দিনেও লঙ্কানদের শুরুটা ছিল দারুণ। ৩৯ রানের মধ্যে নেই ইংল্যান্ডের চার উইকেট। কিন্তু মিডিল অর্ডারে স্টোকস (৪২), বাটলার (৬৪), মঈন (২২), ফোকস (৩৬), রশিদদের (২৪) ছোট কিন্তু কার্যকরী অবদানে ২৩০ রান সংগ্রহ করে ইংলিশরা। তাতে লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২৭। লক্ষ্যটা নাগালের মধ্যে মনে হলেও স্পিন পিচে এর নাগাল পাওয়া যে সহজ নয় তার প্রমান স্বাগতিকরা দিয়ে রেখেছে ৫৩ রান তুলতে গিয়ে চার উইকেট হারিয়ে। এর মধ্যে তিনটি নেন দুই স্পিনার মঈন (দুটি) ও রশিদ। অপরটি যায় স্টোকসের দখলে। দ্বিতীয় ইনিংসে বল হাতে ৮৮ রানে ৫ উইকেট নেন দিলরুয়ান পেরেরা। বাকি ৫ উইকেটও নেন দুই স্পিনার পুস্পকুমারা ও সান্দাকান।
হার এড়াল ভারত
স্পোর্টস ডেস্ক : হার দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু করে ভারত। তিন ম্যাচ টি-২০ সিরিজের পরেরটি ভেসে যায় বৃষ্টিতে। তবে শেষ ম্যাচে স্বাগতিকদের ৬ উইকেটে হারিয়ে সিরিজ হার এড়িয়েছে বিরাট কোহলির দল। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে গতকাল ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করে টসজয়ী অস্ট্রেলিয়া। ব্যট হাতে অবদান ছিল প্রায় সবারই। সর্ভোচ্চ ৩৩ রান করেন শর্ট। জবাবে কোহলির (৪১ বলে ৬১*) ব্যাটে ভর করে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৩৬ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন ক্রুনাল পান্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেস্ট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ