Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ০৬ কার্তিক ১৪২৬, ২২ সফর ১৪৪১ হিজরী

আমজাদ হোসেনের চিকিৎসায় ৪২ লাখ টাকা প্রদান প্রধানমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ১১:৫৪ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্যাতনামা পরিচালক আমজাদ হোসেনের চিকিৎসার জন্য ৪২ লাখ ৩৫ হাজার টাকার চেক হস্তান্তর করেছেন তার পরিবারের কাছে। রোববার রাতে আমজাদ হোসেনের স্ত্রীর নামে এ চেক প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর কাছ থেকে চেক গ্রহণ করেন আমজাদ হোসেনের ছেলে অভিনেতা-নাট্যনির্মাতা সোহেল আরমান এবং চিত্রপরিচালক এস এ হক অলিক। চেক গ্রহণের বিষয়টি মানবজমিনকে নিশ্চিত করেছেন আমজাদ হোসেনর বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল। আমজাদ হোসেনের প্রাথমিক চিকিৎসার জন্য ২০ লাখ টাকার প্রথম চেক এবং এয়ার অ্যাম্বুলেন্সের খরচ বাবদ ২২ লাখ ৩৫ হাজার টাকার দ্বিতীয় চেকটি দেওয়া হয় বলে জানা গেছে। রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন খ্যাতিমান নির্মাতা আমজাদ হোসেন। গত ১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে তার স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত নেওয়া হয় রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে।

উন্নত চিকিৎসার জন্য পরবর্তীতে তাকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়। তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। ৭৬ বছর বয়সী আমজাদ হোসেন একাধারে চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে পরিচিত। দীর্ঘ বর্ণাঢ্য ক্যারিয়ারে তিনি ‘ভাত দে’, ‘গোলাপি এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’র মতো অসংখ্য কালজয়ী চলচ্চিত্র নির্মাণ করেছেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২৬ নভেম্বর, ২০১৮, ১:৪১ পিএম says : 0
    যত সব পাগলামি। কি যে চিকিৎসা? এই সমস্থ ডাক্তারি চিকিৎসা খালী দুকাবাজি। এমন এক চিকিৎসা বেরলো যে মানূষ মরার সময় টাকা খরছ করে কস্ট পাইয়া মরে। আর যত সব হারাম ঢুকায় দেহে। এই যে হাসপাতাল আর ডাক্তারী এই সমস্থ কোনো চিকিৎসা হইতেই পারে না। চিকিৎসা ব্যবস্থা একমাত্র ইসলাম। সবাই ইসলাম শিক্ষা অরজন করেন আর সুস্থ থাকেন। ইনশআল্লাহ। ********
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন