Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬, ২৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

আফগানিস্তানে তালেবান হামলায় ২২ পুলিশ নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৮, ৬:২৯ পিএম

আফগানিস্তানের পশ্চিমাঞ্চলের ফারাহ প্রদেশে পুলিশি বহরে জঙ্গি সংগঠন তালেবানের হামলায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন অন্তত ২২ পুলিশ সদস্য। রোববার মধ্য রাতে করা এ হামলার বিষয়টি কর্তৃপক্ষের বরাতে নিশ্চিত করেছে বার্তা সংস্থা রয়টার্স।
প্রতিবেদনে বলা হয়, ফারাহ প্রদেশের লাশ ই জোভেন জেলায় নিরাপত্তা বাহিনীর একটি বহরে এ হামলার ঘটনা ঘটে। এদিকে পুলিশের মুখপাত্র মোহেবুল্লাহ মোহেব এ চোরাগোপ্তা হামলার তথ্য নিশ্চিত করেছেন। তবে তিনি এ বিষয়ে বিস্তারিত কোনো কিছুই জানাননি।
প্রাদেশিক হাসপাতালের এক চিকিৎসা কর্মকর্তা জানান, ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ২২টি মৃতদেহ আনা হয়েছে।
অন্যদিকে তালেবানের মুখপাত্র ক্বারি ইউসুফ আহমদি দাবি করছেন, ‘হামলায় জ্যেষ্ঠ কমান্ডারসহ অন্তত ২৫ পুলিশ নিহত এবং তাদের চারটি গাড়ি ধ্বংস হয়েছে।’ এতে বহু সংখ্যক অস্ত্রও বাহিনীটির হাতে এসেছে বলে জানিয়েছেন সংগঠনটির এ মুখপাত্র।
উল্লেখ্য, ইরান সীমান্তে অবস্থিত জনবিরল ফারাহ প্রদেশের প্রত্যন্ত গ্রাম এলাকাগুলোর অধিকাংশই জঙ্গি সংগঠন তালেবানের নিয়ন্ত্রণে রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন