Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজার-৩ আসনে প্রার্থী বাবলু নয়, কমল

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নেতাকর্মীদের সব উদ্বেগ উৎকন্ঠা আর অপেক্ষা কাটিয়ে অবশেষে কক্সবাজার-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
গতকাল সোমবার দুপুরের দিকে তাকে মনোনয়নপত্র তুলে দিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন কমিটি। সাইমুম সরওয়ার কমলের ব্যক্তিগত সহকারী আবু বকর এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শেষবারের মতো সবকিছু মূল্যায়ন করে সাইমুম সরওয়ার কমলকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। গতকাল সোমবার বেলা ১টার দিকে গণভবন থেকে তাকে মনোনয়নপত্র হস্তান্তর করা হয়। গত রোববার জেলার চার আসনের মধ্যে তিন আসনে সরকারি দল আওয়ামী লীগ প্রার্থী চূড়ান্ত করে তাদের হাতে মনোয়নপত্র তুলে দেন। কিন্তু শেষ মুহূর্তে এসে ঝুলে যায় কক্সবাজার-৩ আসন।
এই আসনে বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল মনোনয়ন পাওয়ার কথা থাকলেও আকস্মিক জাতীয় পার্টিকে এই আসন ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দীন বাবলুর চট্টগ্রাম-৯ আসনটি আওয়ামী লীগের মহিবুল চৌধুরী নওফেলকে দিয়ে কক্সবাজার-৩ আসনটি জিয়াউদ্দীন বাবুলকে দেয়ার ঘোষণা দেয় আওয়ামী লীগ। তবে তিনি এই আসনে নির্বাচন করতে অনীহা প্রকাশ করায় চূড়ান্ত সিদ্ধান্তে ঝুলে যায় আসনটি নিয়ে।
এদিকে এই খবরে রামু-কক্সবাজারে কমলের সমর্থনে এবং বাবলু ঠেকাও কর্মসূিচ দিয়ে মাঠে বিক্ষোভ করে হাজার হাজার নেতাকর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ