Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

কার্ডিওভাস্কুলার স্বাস্থ্য সাংবাদিকতা কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

হৃদরোগের অন্যতম ঝুঁকি ট্রান্সফ্যাট সম্পর্কে জনসচেতনতা তৈরিতে গণমাধ্যমকর্মীদের সম্পৃক্ত করার উদ্দেশ্যে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের আয়োজনে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে দিনব্যাপী এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশের এপিডেমিওলজি অ্যান্ড রিসার্চ বিভাগের প্রধান প্রফেসর ডা. সোহেল রেজা চৌধুরী মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এ সময় তিনি দেশে হৃদরোগের সামগ্রিক পরিস্থিতি সাংবাদিকদের সামনে তুলে ধরেন। একই সঙ্গে হৃদরোগের ঝুঁকি হিসেবে ট্রান্সফ্যাট সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা করেন পুষ্টিবিদ আবু আহমেদ শামীম।
এ সময় সাংবাদিকরা দেশীয় খাবারে ট্রান্সফ্যাটের ঝুঁকি বিষয়ে গ্রহণযোগ্য তথ্য পেতে গবেষণার ওপর জোর দেন। কর্মশালা পরিচালনা করেন গ্লোবাল হেলথ অ্যাডভোকেসি ইনকিউবিটেরের কমিউনিকেশন বিভাগের অ্যাসোসিয়েট ডিরেক্টর রোলফ রোজেনক্রান্জ। ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডসের (সিটিএফকে) সহায়তায় কর্মশালা আয়োজন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব মোহাম্মদ রুহুল কুদ্দুস, স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব মো. রুহুল আমিন তালুকদার, সিটিএফকের বাংলাদেশের প্রধান পরামর্শক ড. শরিফুল আলম ও অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিকতা কর্মশালা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ