Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জনআস্থ্ায় কর্তকর্তাদের সততা জরুরি : দুদক চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদক কর্মকর্তাদের নৈতিকতা, কর্ম এবং চিন্তায় সর্বোত্তম হতে হবে। দুর্নীতি প্রতিরোধ এমন একটি চলমান প্রক্রিয়া-এর গতি যত ত্বরান্বিত হবে দুর্র্নীতি ততই কমে আসবে। এক্ষেত্রে জনআস্থার কোনো বিকল্প নেই। আর জনআস্থ্া বৃদ্ধির ক্ষেত্রে আপনাদের কর্মস্পৃহা, দক্ষতা, সততা, নিষ্ঠা ও একাগ্রতা অপরিহার্য। বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ কমিশন করবে না। গতকাল সোমবার কমিশনের প্রধান কার্যালয়ে কমিশনের সহকারি পরিচালক থেকে পরিচালক পদমর্যাদর কর্মকর্তাদের এক ওরিয়েন্টশন প্রোগ্রামে দুদক চেয়ারম্যান এসব কথা বলেন।
তিনি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ক্যারিয়ার, উচ্চ শিক্ষাসহ কল্যাণমূলক সকল কার্যক্রম বাস্তবায়নে কমিশন সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে। তবে এ ক্ষেত্রে আপনাদের সততা ও নৈতিকতার মানদন্ড হতে হবে অনুকরণীয় এবং দৃষ্টান্তমূলক। কারণ আপনারা এমন একটি প্রতিষ্ঠানে কাজ করেন, যেটি সমাজে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টিতে আইনি ম্যান্ডেটপ্রাপ্ত।
তিনি বলেন, দুর্নীতি দমন ও প্রতিরোধে সমন্বিত উদ্যোগের কোনো বিকল্প নেই। এ উদ্যোগের প্লাটফরম হিসেবে কাজ করছে দুদক। সমাজের প্রতিটি অংশকে এই প্লাটফরমে নিয়ে আসার দায়িত্বও কমিশনের। কমিশন ইতোধ্যেই দুর্নীতি প্রতিরোধে তরুণ প্রজন্মের প্রতিনিধিসহ সিভিল সোসাইটির এক বিরাট অংশকে সম্পৃক্ত করতে সক্ষম হয়েছে। দুর্নীতি প্রতিরোধ এমন একটি চলমান প্রক্রিয়া-এর গতি যত ত্বরান্বিত হবে দুর্র্নীতি ততই কমে আসবে। এক্ষেত্রে জনআস্থার কোনো বিকল্প নেই। আর জনআস্থ্া বৃদ্ধির ক্ষেত্রে আপনাদের কর্মস্পৃহা, দক্ষতা, সততা, নিষ্ঠা ও একাগ্রতা অপরিহার্য। অনুরাগ বা বিরাগের বশবর্তী হয়ে কোনো কাজ কমিশন করবে না । প্রোগ্রামে পরিচালক, উপপরিচালক এবং সহকারি পরিচালক পদমর্যাদার শতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দুদক সচিব ড. মো. শামসুল আরেফিন।



 

Show all comments
  • Nannu chowhan ২৭ নভেম্বর, ২০১৮, ৯:০৯ এএম says : 0
    Apnader karo vitoroi shototar lesh matro nei karon apnara shobai nijeder akher gusaitesen ar shei jata kole pishto hoye nishpeshito hochse eai desher shadharon shantiprio desh premik manush golo....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ