Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬, ১৭ শাবান ১৪৪০ হিজরী।

কর্মী অনুসন্ধানের নতুন প্লাটফর্ম ‘সিভিলিংকড’

প্রযুক্তি ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ১১:২৫ এএম

প্রতিষ্ঠানের জন্য কর্মী খোঁজার চিরাচরিত প্রথা থেকে বেড়িয়ে আসতে নতুন এক সম্ভাবনার নাম ‘সিভিলিংকড (cvlinked.com) । ইতোমধ্যেই ভিন্ন ধারার এই অনলাইন সেবাটি বিভিন্ন প্রতিষ্ঠানের হিউম্যান রিসোর্স বিভাগের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রতিষ্ঠানটির হেড অফ মার্কেটিং কাওসার আহমেদ বলেন, ‘আমরা ইতোমধ্যে অনেক চাকরিপ্রার্থীদের জন্য ইন্টারভিউয়ের সুযোগ তৈরি করেছি এবং তাদের মধ্যে থেকে বেশ কিছু যোগ্য ব্যক্তি নিয়োগপ্রাপ্তও হয়েছেন। আমরা বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে পরীক্ষামূলকভাবে শুধুমাত্র অল্পকিছু প্রতিষ্ঠানকে আমাদের ক্লায়েন্ট হিসেবে নিবন্ধিত করেছি। প্রায় প্রতিদিনই বিভিন্ন এমপ্লয়্যার আমাদের সার্ভিস নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করছেন কিন্তু আমরা এখনও বাণিজ্যিকভাবে এমপ্লয়্যার রেজিস্ট্রেশানকে উৎসাহিত করছি না।’

কাওসার আহমেদ আরও বলেন, ‘ইতোমধ্যে সিভি ব্যাংকে প্রায় ১ লাখের বেশি ভেরিফায়েড সিভি রেজিস্ট্রেশন করা হয়েছে, কিন্তু আমরা চাই আরও বেশি গ্র্যাজুয়েট আমাদের এই সিভি ব্যাংকে সাইন-আপ করুক। আমরা ২০১৮ এর বাকি দুই মাস সিভি সংগ্রহতেই গুরুত্ব দেব এবং ২০১৯ এর প্রথম প্রান্তিক থেকে সকল চাকরিদাতা প্রতিষ্ঠানের জন্য আমাদের সার্ভিস উন্মুক্ত করে দেব।’

প্রতিষ্ঠানটি জানিয়েছে, চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো একদিকে যেমন দক্ষ কর্মী খুঁজে, আবার সময় স্বল্পতার কারণে হাজার হাজার সিভি বাছাই করে একজন কর্মী নির্বাচন করা অনেক সময়ই সম্ভবও হয়ে উঠে না। ‘সিভিলিংকড’ (cvlinked.com) এই সমস্যার সহজ সমাধান। এখানে রয়েছে স্মার্ট সার্চ পদ্ধতি যার মাধ্যমে ইনস্ট্যান্ট চাহিদা মোতাবেক সিভি খুঁজে নেয়া যাবে।

গুগল প্লে-স্টোর থেকে ‘সিভিলিংকড’ (cvlinked) এর অ্যাপ ডাউনলোড করা যাবে- http://bit.ly/2OjOhOZ এই লিংক থেকে। এই অ্যাপের মাধ্যমে অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে সিভি পূরণ, আপডেট, নোটিফিকেশন ও অন্যান্য সব সেবাই পাবেন চাকরিপ্রার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইসিটি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ