Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬, ১৪ শাওয়াল ১৪৪০ হিজরী।

কেরানীগঞ্জে আটি বাজার গরুর হাটে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযান

কেরানীগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০১৮, ৬:১৭ পিএম

ঢাকার কেরানীগঞ্জে আটি বাজার গরুর হাটে ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। আজ (মঙ্গলবার)সকাল ১১টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত একটানা ৫ঘন্টা এই উচ্ছেদ অভিযান কার্যক্রম চলে। এই অভিযানে গরুর হাটে অবৈধভাবে গড়ে উঠা প্রায় ৫০টির অধিক টিনসেডের স্থাপনা উচ্ছেদ করে সরকারী ৯৮শতাংশ জমি উদ্ধার করা হয়। এই জমির বর্তমান মুল্য প্রায় ২০ কোটি টাকা। এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আহমেদ সাব্বির সাজ্জাদ । এসময় আরো উপস্থিত ছিলেন, কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল ভ’মি অফিসের কানুনগো মীর মোয়াজ্জেম হোসেন, নাজির মোঃ রাকিব হাসান, সার্ভেয়ার মেরাজ হোসেন ও জিনজিরা ইউনিয়ন ভ’মি অফিস কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম প্রমুখ।
কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল ভ’মি অফিসের নাজির মোঃ রাকিব হাসান জানান, দীর্ঘদিন যাবত আটি বাজারে এই জায়গাটি গরুর হাট হিসেবে ব্যবহৃত হয়ে আসছে। কিন্তু এই হাটের জমির উপর চারিদিকে এলাকার কিছু প্রভাবশালী ব্যাক্তি টিনসেডের ঘর তুলে সেখান থেকে প্রতিমাসে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছিল। এছাড়া হাটের জমিতে ঘর তোলায় হাটের জায়গা ছোট হয়ে পড়ে। গরুর হাটের সরকারী জমির উপর যেকোন স্থাপনা নির্মান করতে হলে জেলা প্রশাসকের অনুমতি নিতে হয়। কিন্তু অনুমতি না নিয়েই হাটের জমির উপর অবৈধভাবে টিনসেডের ঘরগুলো নির্মান করা হয়েছিল। তাই ঢাকা জেলা প্রশাসকের উদ্যোগে এই হাটের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা সকল স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ঢাকা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আহমেদ সাব্বির সাজ্জাদ জানান, ঢাকা জেলা প্রশাসকের কাছে এলাকাবাসীর পক্ষ থেকে একাধিক অভিযোগের ভিত্তিতেই এই হাটে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য অভিযান পরিচালনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ