Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

‘স্বাস্থ্যসেবা দোরগোড়ায় পৌঁছে দিতে চাই’

স্টফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নির্বাচনী আচরণবিধি যথাযথভাবে মেনে নগরবাসীর সেবা দেওয়ার জন্য কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। কোনো ক্রমেই যেন আচরণবিধি লঙ্ঘিত না হয় সে ব্যাপারে কাউন্সিলর ও কর্মকর্তাদের সর্বোচ্চ সতর্ক থাকতে হবে। আমাদের সেবা কার্যক্রম পরিচালনায় যেন আচরণবিধি লঙ্ঘিত না হয় সবাই সতর্ক থাকবেন। গতকাল মঙ্গলবার দুপুরে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মরহুম মোহাম্মদ হানিফের ১২তম ইন্তেকালবার্ষিকী উপলক্ষে পক্ষকালব্যাপী প্রাথমিক স্বাস্থ্যসেবা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আজ থেকে এ কার্যক্রম শুরু হয়ে ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। এসময় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সচিব শাহব উদ্দিন খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাউদ্দীন ও ডিএসসিসির বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা। মেয়র খোকন বলেন, আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছিলাম তাদের পাশে থাকবো, সেবা করবো। প্রাথমিক স্বাস্থ্যসেবা পক্ষের মাধ্যমে আমাদের ওয়াদার ভার কমাতে চেষ্ট করছি এবং বিভিন্ন সেবা অব্যাহত রেখেছি। আপনারা আমাদের পাশে থাকেন, সঙ্গে থাকেন।

কাউন্সিলরদের উদ্দেশে মেয়র বলেন, এরইমধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচন কমিশন থেকে আমাদের একটা নির্দেশনা দেওয়া হয়েছে, আমরা জনপ্রতিনিধিরা কি করতে পারবো, কি পারবো না। তাই আমি কাউন্সিলর ও আমাদের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানাচ্ছি, আমাদের সেবা কার্যক্রম যেন কোনোভাবেই নির্বাচনী আচরণবিধির লঙ্ঘন না হয়। আমরা আচরণবিধি মেনেই সব কার্যক্রম পরিচালনা করবো। এরপর মেয়র অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের দ্বাদশ মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যসেবা পক্ষ চালুর ঘোষণা দেন। আজ থেকে ৪৭৬ কেন্দ্রে ৬৮টিমের মাধ্যমে বিশেষ এ স্বাস্থ্যসেবা দেওয়া হবে। স্বাস্থ্যসেবা পক্ষ চলবে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত স্বাস্থ্যসেবা পক্ষ গ্রহণ করা যাবে। এ সেবা পক্ষ থেকে ১২ পদের সংশ্লিষ্ট রোগের ওষুধ দেওয়া হবে বিনামূল্যে। তবে প্রতি শুক্রবার এই সেবা কার্যক্রম বন্ধ থাকবে। এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে চালু স্বাস্থ্যসেবা পক্ষ থেকে ৭৩ হাজারের অধিক নগরবাসী সেবা গ্রহণ করেছে বলে জানান প্রধান স্বাস্থ্য কর্মকর্তা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যসেবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ