Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জলবায়ু পরিবর্তন অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি-স্বচ্ছতা নিশ্চিতের দাবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

প্যারিস চুক্তি বাস্তবায়নে স্বচ্ছতা কাঠামো সম্বলিত চূড়ান্ত রূপরেখা প্রনয়ন এবং প্রতিশ্রুত জলবায়ু অর্থায়নে দৃশ্যমান অগ্রগতি ও স্বচ্ছতা নিশ্চিতের দাবিতে বরিশালে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (মঙ্গলবার) সকালে নগরীর টাউন হলের সামনে এ কর্মসূচী পালন করে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের সহযোগী সংগঠন সচেতন নাগরিক কমিটি। মানববন্ধন সমাবেশে বক্তারা বলেন, জাতিসংঘের টেকসই উন্নয়ন অভীষ্ট ১৩ এর আওতায় জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় তহবিল প্রদানে শিল্পোন্নত দেশসমুহ প্রতিশ্রুতিবদ্ধ। জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশন অন ক্লাইমেট চেঞ্জ-ইউএনএফসিসিসি জলবায়ু সম্মেলনে ‘প্যারিস চুক্তি বাস্তবায়নে স্বচ্ছতা কাঠামো সম্বলিত চূড়ান্ত রূপরেখা প্রণয়নসহ ৮দফা দাবীতে টিআইবি এ মানববন্ধন পালন করে। আগামী ৩-১৪ ডিসেম্বর পোল্যান্ডের কাতোভিতসেতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন মানবাধিকার ও সমাজকর্মী ডা. সৈয়দ হাবিবুর রহমান, আক্কাস হোসেন, আইসিডির নির্বাহী পরিচালক আনোয়ার জাহিদ, সনাকের সিএফজি বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক শুভংকর চক্রবর্তী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ