Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ওয়ানডেতে ফেরার লক্ষ্য তামিমের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দ্বিতীয় টেস্টের দল যখন জানানো হলো, তামিম ইকবাল তখনও লড়ছেন শের-ই-বাংলা স্টেডিয়ামে। অপেক্ষায় ছিলেন রানিং শুরু করার। এর মধ্যেই এলো দুঃসংবাদটি। মিরপুর টেস্টেও ফেরা হচ্ছেনা দেশসেরা এই ওপেনারের। একটির পর একটি ম্যাচ বাইরে থাকতে হচ্ছে। টানা চার টেস্ট বাইরে থাকা হতাশ তামিমের লক্ষ্য আপাতত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে ফেরা। তার আগে খেলতে চান ৬ ডিসেম্বরের প্রস্তুতি ম্যাচে।
গত রোববার সন্ধ্যায় একটি স্ক্যান করানো হয় দেশসেরা এই ওপেনারের। সেটির রিপোর্টে দেখা যায় চোটের জায়গায় এখনও খানিকটা তরল জমা হয়ে আছে। ভেতরে ফুলেও আছে খানিকটা। একই জায়গায় আবার চোট পেলে ওয়ানডে সিরিজ তো বটেই, ছিটকে যেতে হতে পারে লম্বা সময়ের জন্য। সেই ঝুঁকি নেয়নি দল।
আপাতত দু-তিন দিন শুধু রানিংই করতে পারবেন তামিম। চোট কাটিয়ে ফেরার লড়াইয়ে ব্যাটিং শুরু করেছিলেন। কিন্তু আগের দিন সন্ধ্যায় স্ক্যান রিপোর্ট দেখার পর তাকে কয়েকদিন ব্যাটিং থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন ডাক্তাররা। মিরপুর টেস্টে খেললে ঝুঁকি থাকবে কিনা, মূলত সেটি নিশ্চিত হতেই স্ক্যান করা হয়েছিল। রিপোর্টে ধরা পড়ে, তার চোটের জায়গা খানিকটা ফুলে আছে ভেতরে, খানিকটা তরলও জমে আছে। এরপর থেকে দুই দিন ধরে ব্যাটিং করছেন না তামিম। গতকাল শরীরের ডান পাশে একটু ব্যথাও অনুভব করেছেন। তাকে নিয়ে তাই কোনো ঝুঁকি নিতে চাইছেন না ফিজিও-ট্রেনাররা।
এ নিয়ে টানা চারটি টেস্ট বাইরে থাকতে হচ্ছে তামিমকে। টেস্ট ক্রিকেটের প্রতি আবেগটা তীব্র বলেই তামিমের হতাশা বেশি। সেই আক্ষেপ নিয়েই অপেক্ষায় আছেন ফেরার। জানালেন, কয়েকদিন পর শুরু করবেন ব্যাটিং। পুরো ফিট হয়ে নামতে চান ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে। প্রস্তুতির অংশ হিসেবে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলবেন বিসিবি একাদশের হয়ে।
গত সেপ্টেম্বরে এশিয়া কাপের প্রথম ম্যাচে আঙুলে চোট পাওয়ার পর থেকে মাঠের বাইরে তামিম। সেই চোট কাটিয়ে ফেরার কাছাকাছি থাকলেও আবার ছিটকে যান সাইড স্ট্রেইন নিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তামিম

৯ ফেব্রুয়ারি, ২০১৯
৩০ জানুয়ারি, ২০১৯
১২ ডিসেম্বর, ২০১৮
৭ ডিসেম্বর, ২০১৮
৬ ডিসেম্বর, ২০১৮
২৬ নভেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন