Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ.লীগে সমর্থন সাবেক ১৪৭ সেনা কর্মকর্তার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামী লীগের প্রতি আনুষ্ঠানিক সমর্থন জানিয়েছেন সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত ১৪৭জন সেনা কর্মকর্তা। গণভবনে প্রধানমন্ত্রী ও ক্ষমতাসীন দলের সভাপতি শেখ হাসিনার হাতে ফুলের তোড়া তুলে দিয়ে এই সমর্থন জানান তারা। গতকাল মঙ্গলবার বিকালে সাবেক এই সেনা কর্মকর্তারা যান গণভবনে। এ সময় তারা বলেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় ফিরে দেশকে এগিয়ে নিয়ে যাক, এটাই চান তারা। সেখানে শেখ হাসিনাও তাদেরকে অভিনন্দন জানান। তিনি বলেন, জনগণ আবার নির্বাচনে তাদেরকে বেছে নেবে বলে আশাবাদী তিনি।
গণভবনে যাওয়া অবসরপ্রাপ্ত লে. জেনারেলরা হলেন: মোল্লা ফজলে আকবর ও আবদুল ওয়াদুদ, সাব্বির আহমেদ।
অবসরপ্রাপ্ত মেজর জেনারেলরা হলেন- জি এইচ মোর্শেদ খান, কাজী আশফাক আহমেদ, মোহাম্মদ আলী, শিকদার মেঃ শাহাবুদ্দীন, আলাউদ্দিন মোহাম্মদ আবদুল ওয়াদুদ, এ কে মোহাম্মদ আলী শিকদার, রফিকুল আলম, আব্দুর রশীদ, আবুল হোসেন, আব্দুস সালাম খান, ইমরুল কায়েস, কাজী ফকরুদ্দীন আহমেদ, জাহিদুর রহমান, আবদুল মতিন, আশরাফ আবদুল্লাহ ইউসুফ, সালাহউদ্দিন মিয়াজী, হারুনুর রশিদ ও ফেরদৌস মিয়া।
অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেলরা হলেন- নাসির উদ্দিন আহমেদ, হোসাইন সাদেক, শাহ মোঃ মহিউদ্দিন, মোহাম্মদ আলী মন্ডল, মাহমুদুল হক, এম এইচ সালাহউদ্দিন, আবুল হাশিম খান, রকিবুর রহমান, মমিনুল হক, হাবিবুর রহমান, মোহাম্মদ সেলিম, নুরুল বশীর, এস এম ইকবাল হোসেন, নজরুল ইসলাম সরকার, এ কে এম শফিউল মাওলা, আবুল কালাম আজাদ, মোঃ শাহজাহান, তোজাম্মেল হক ও মাসুদ হোসেন প্রমুখ। এ ছাড়া কর্নেল, লে. কর্নেল ও মেজর পর্যায়ের বেশ কয়েকজন কর্মকর্তা রয়েছেন। অন্যদিকে নৌ বাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল-আবুল কালাম মোহাম্মদ আজাদ, হারুন-উর-রশিদ, এ এস এম আব্দুল আওয়াল। অবসরপ্রাপ্ত কমোডরদের মধ্যে রয়েছেন- ওবায়দুল হক, এম জিয়াউল আহসান শেখ, আবদুল মমিন মিয়া, কাজী এমদাদুল হক, এস এস নিজাম, এস সামছুল কবীর প্রমুখ। এ ছাড়া ছিলেন লে. কমোডর, ক্যাপ্টেন, ই. ক্যাপ্টেন পর্যায়ের বেশ কয়েকজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা। বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল কাজী নজরুল হক, অবসরপ্রাপ্ত এয়ার কমোডর কাজী দেলোয়ার হোসেন, মোস্তাক আহমেদ এবং বেশ কয়েকজন গ্রুপ ক্যাপ্টেন, উইং কমান্ডার রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ