Inqilab Logo

ঢাকা, বুধবার ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬, ২২ শাওয়াল ১৪৪০ হিজরী।

প্রবাসীদের মাঝে হতাশা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ওমানের মানবসম্পদ বিষয়ক মন্ত্রণালয় খুব শিগগিরই কিছু পেশার শ্রমিকদের জন্য চাকরি ভিসায় নিষেধাজ্ঞা আরোপ করবে। এসব খাতগুলো হচ্ছে, নির্মাণকাজ, পরিচ্ছন্নতাকর্মী ও ওয়ার্কশপ সেক্টরে কর্মরত শ্রমিকসহ ক্রয়-বিক্রয় সংক্রান্ত (বিক্রয় প্রতিনিধি) বিভিন্ন প্রতিনিধিদের চাকরি ভিসার ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করবে কর্তৃপক্ষ। ওমানভিত্তিক সংবাদমাধ্যম টাইমস অব ওমানের এক প্রতিবেদনে দেশটির সরকারের প্রবাসী শ্রমিকদের কিছু পেশায় নিষেধাজ্ঞা বাড়ানোর সিদ্ধান্তে কথা জানানো হয়।
শ্রমিকদের চাকরি ভিসা পদ্ধতির এই পরিবর্তনের মাধ্যমে নিষেধাজ্ঞার আওতায় আসা এসব পেশায় নতুন করে কোনো শ্রমিককে ভিসা প্রদান করা হবে না। ফলে এসব পেশার জন্য নতুন করে আর কোনো শ্রমিককে ভিসা দেবে না ওমান সরকার।
ওমানের মানবসম্পদ বিষয়ক মন্ত্রণালয়ের নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার এ সিদ্ধান্তের আগে চলতি বছরের জানুযারিতে ৮৭টি পেশার কাজ করার জন্য প্রবাসী শ্রমিকদের ভিসা প্রদান বাতিল করা হয়। অবশ্য জুলাইয়ে সে নিষেধাজ্ঞা কার্যকর করার আগে সে মেয়াদ আরও ছয় মাসের জন্য বাড়িয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাসী

৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ