Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চতুর্দশ শিক্ষক নিবন্ধনের লিখিত ও মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। গতকাল (মঙ্গলবার) বিকেল তিনটায় উত্তীর্ণদের তালিকা প্রকাশ করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
এনটিআরসিএ’র অধীনে গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত চতুর্দশ শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষায় ১৯ হাজার ৮৬৩ জন প্রার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল-২ পর্যায়ের ৫৬৫ জন, স্কুল পর্যায়ের ১৪ হাজার ৪৫৯ জন এবং কলেজ পর্যায়ের ৩ হাজার ৬৮৫ জনসহ মোট ১৮ হাজার ৭০৯ জন মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত ফলাফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল অনুযায়ি, স্কুল-২ পর্যায়ে পুরুষ ৪০৭ জন ও মহিলা ১৪৭ জন সহ মোট ৫৫৪ জন, স্কুল পর্যায়ে পুরুষ ৯ হাজার ৬৬২ জন ও মহিলা ৪ হাজার ৫১৬ জনসহ মোট ১৪ হাজার ১৭৮ জন এবং কলেজ পর্যায়ে পুরুষ ২ হাজার ৭৭ জন ও মহিলা ১ হাজার ৫০৩ জনসহ মোট ৩ হাজার ৫৮০ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। চ‚ড়ান্তভাবে সর্বমোট ১৮ হাজার ৩১২ জন প্রার্থী চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্যায়ে ২৩টি, স্কুল-২ পর্যায়ে ২৩টি এবং কলেজ পর্যায়ে ৩৫টি সহ সর্বমোট ৮১টি বিষয়ে পরীক্ষা গ্রহণ করা হয়।
পরীক্ষার ফলাফল http://ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়াও টেলিটকে মাধ্যমে উত্তীর্ণদের ফলাফল SMS-এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ