Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আ’লীগের কাউন্সিলে মুরগির বিরিয়ানি

প্রকাশের সময় : ৪ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ ও ১১ জুলাই অনুষ্ঠিতব্য ২০তম জাতীয় সম্মেলনে মুরগির গোশতের বিরিয়ানি দিয়ে কাউন্সিলর, ডেলিগেট ও অতিথিদের আপ্যায়িত করা হবে বলে জানিয়েছেন খাদ্য উপ-কমিটির আহŸায়ক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। গতকাল মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে খাদ্য উপ-কমিটির বৈঠকে তিনি এসব কথা জানান। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে যতগুলো উপ-কমিটি গঠন করা হয়েছে, তার মধ্যে খাদ্য উপ-কমিটি অন্যতম গুরুত্বপূর্ণ। কারণ সারা দেশ থেকে প্রায় ৩০ হাজার কাউন্সিলর, ডেলিগেট ও অতিথি আসবেন। তাদের দেখভাল করা এবং সর্বোপরি তাদের খাবার ব্যবস্থা করাই এই কমিটির দায়িত্ব।
তিনি বলেন, এটা কঠিন দায়িত্ব। একসঙ্গে এত লোকের খাবার পরিবেশন এবং এটা সুচারুভাবে শেষ করা কঠিন। যেহেতু দুই দিনব্যাপী কাউন্সিল তাই এবার হয়তো রাতের খাবারও ব্যবস্থা করতে হতে পারে। এ কারণে পরের দিন দুপুরেও খাওয়ার ব্যবস্থা থাকবে। সেটা আমরা আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পরামর্শ করে তার নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত গ্রহণ করব।
মায়া বলেন, আগত মেহমানদের খাওয়া-দাওয়ার ক্ষেত্রে যাতে কোনোরকম অভিযোগ শুনতে না হয় সেভাবেই দায়িত্ব পালন করছি। কারণ এটা অত্যন্ত কঠিন কাজ। ভালো হলে খুবই ভালো, না হলে কিন্তু বদনামের শেষ থাকে না।
পরিকল্পনার কিছু তুলে ধরে মায়া বলেন, কাউন্সিলে অন্য ধর্মাবলম্বীদের কথা বিবেচনা করে এবার গরুর গোশত বাদ দিয়ে মুরগির গোশত দিয়ে বিরিয়ানির প্যাকেট করা হবে। সঙ্গে সালাদসহ পানির বোতল এবং সফট ড্রিংকসের ব্যবস্থা থাকবে। কারণ গরুর গোশত দিয়ে বিরিয়ানির প্যাকেট হলে অনেক কথা ওঠে। এ ছাড়াও অনেকে অসুখ-বিসুখের কারণে গরুর গোশত খায় না। কাউন্সিলের দুই দিনেই এই একই মেন্যুতেই অতিথিদের আপ্যায়িত করা হবে। এটা আমাদের প্রাথমিক সিদ্ধান্ত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আ’লীগের কাউন্সিলে মুরগির বিরিয়ানি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ