Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ০৬ মাঘ ১৪২৫, ১২ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

মার্কিন রাষ্টদূত রবার্ট মিলার পরিচয়পত্র পেশ করবেন আজ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আজ বৃহস্পতিবার প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করবেন। গতকাল বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানায়।
রবার্ট আর্ল মিলার গত ১৮ নভেম্বর ঢাকায় আসেন। তিনি ঢাকায় আসার পর ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শন করেছেন। এছাড়া ঢাকা শহরের বিভিন্ন স্থানও পরিদর্শন করেন তিনি। তবে প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিক পরিচয়পত্র (ক্রেডেনশিয়াল) পেশ করার এখনো সুযোগ পাননি। আজ বৃহস্পতিবার বিকেলে প্রেসিডেন্ট তাকে সাক্ষাতের জন্য সময় দিয়েছেন।
সূত্র জানায়, ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট বিদায় নেওয়ার আগেই দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশে নতুন রাষ্ট্রদূত হিসেবে আর্ল মিলারের নাম ঘোষণা করেন। এরপর গত ১৩ অক্টোবর মার্কিন সিনেটে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে অনুমোদনও পান আর্ল রবার্ট মিলার। সে অনুযায়ী গত ১৮ নভেম্বর তিনি ঢাকায় আসেন।
প্রায় চার বছর ঢাকায় দায়িত্ব পালন শেষে গত ২ নভেম্বর বিদায় নেন মার্শা বার্নিকাট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ