Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

মুশফিকের চোট গুরুতর নয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৮, ১২:১৮ এএম

ইনজুরির কারণে মিরপুর টেস্টে নেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল। একদিন আগেই কাঁধের ইনজুরিতে ছিটকে গেছেন আরেক ওপেনার ইমরুল কায়েসও। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকা টেস্টে বাংলাদেশ দলের স্কোয়াড দাঁড়িয়েছে ১৩ জনে। তার একদিন আগে চিন্তার ভাঁজ কপালে ফেলেছিল মুশফিকুর রহিমের চোটের খবরে! তবে বেশ কিছুক্ষণ সেই দুশ্চিন্তার পর জানা গেছে, গুরুতর নয় এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের ইনজুরি।
আর মাত্র ২৪ ঘণ্টা বাকি। নিজেকে ফিরে পাবার মিশনে তাই ঘাম ঝরাচ্ছিলেন মুশফিক। অফিসিয়াল অনুশীলনের প্রথম দিনে মিরপুরে এসেছিলেন এই মিডল অর্ডার। নেটে ব্যাট করার সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান মুশি। সকালে ব্যাটিং অনুশীলনের সময় হঠাৎ একটি লাফিয়ে আসা বলে লেগেছিল এই নির্ভরযোগ্য ব্যাটসম্যানের হাতে। ব্যথায় কাতরে তখনই অনুশীলন বন্ধ করে দেন তিনি। পরে আর অনুশীলন করেননি। যদিও তাৎক্ষণিকভাবে এক্স-রে করে কোন চিড় পাওয়া যায়নি তবে পুরোটা সময় বিশ্রামে থাকতে হয়েছে।
তবে অনুশীলন বাদ দিলেও বিসিবির চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী নিশ্চিত করেছেন মুশফিকের চোট আসলে গুরুতর নয়, ‘ও একটু আঙুলে ব্যথা পেয়েছে। আমরা একটু আগে এক্স-রে করেছি। রিপোর্টে কোন চিড় পাইনি। আমার মনে হয় এটা গুরুতর কিছু না। তবে যেহেতু একটা ব্যথা পেয়েছে কাজেই আজ পুরোপুরি বিশ্রামে থাকবে।’
স¤প্রতি টেস্টে দারুণ ফর্মে আছেন মুশফিক। কদিন আগেই জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ২১৯ রানের ইনিংস খেলেছেন এই উইকেরক্ষক ব্যাটসম্যান। টেস্টে যা বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস তো বটেই, সেই সঙ্গে ইতিহাসে একমাত্র উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে মুশফিকেরই আছে কেবল দ্বিতীয় ডাবলস। ওয়েস্ট ইন্ডিস সিরিজে এখন পর্যন্ত সেভাবে মেলে ধরতে পারেন নি। চট্টগ্রাম টেস্টে তার ব্যাট থেকে এসেছে ৪ ও ১৯ রানের দুটি ইনিংস। তবে ঐ টেস্টে ৬৪ রানে জিতে সিরিজে এগিয়ে আছে বাংলাদেশ। আগামীকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। ২০০৯ সালের পর আরেকবার ক্যারিবীয়ানদের হোয়াইটওয়াশের অপেক্ষায় থাকছে টাইগাররা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুশফিক

৫ জুলাই, ২০১৯
১৬ জুন, ২০১৯

আরও
আরও পড়ুন