Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৫ জানুয়ারী ২০২০, ১১ মাঘ ১৪২৬, ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী

হিলিতে এইচআইভি এইডস দিবসের প্রস্তুতিমূলক সভা

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

এইচআইভি এইডস দিবস সফল ভাবে উদযাপন উপলক্ষে হিলিতে গতকাল বৃহস্পতিবার সকালে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়েছে। হিলি সীমান্ত ও স্থলবন্দর এলাকা এইচআইভি ঝুঁকিপূর্ণ হওয়ায় এখানে গুরুত্বের সাথে দিবসটি উদযাপনের প্রস্তুতি নিচ্ছে সরকারের পাশাপাশি হিলিতে কর্মরত এনজিও সংস্থা গুলো।

পিএসটিসি এর জেলা কো-অর্ডিনেটর নাবিলা তাবাসসুমের সঞ্চালনায় হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল জোব্বারের সভাপতিত্বে স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত ওই সভায় লাইট হাউস, হেল্প, সুর্যের হাসি ক্লিনিক ও আপস এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

হিলিতে এইচআইভি এইডস নিয়ে কর্মরত বে-সরকারী সংস্থা গুলো একের পর এক তাদের কার্যক্রম গুটিয়ে নেয়ায় ওই সভা থেকে উদ্বেগ জানানো হয়। প্রথম দিকে ১০ থেকে ১২টি বে-সরকারী সংস্থা হিলি সীমান্ত ও স্থলবন্দরে কর্মরত থাকলেও বর্তমানে চারটি সংস্থা চালু আছে। এরমধ্যে ডিসেম্বরে আরে দুটি সংস্থা বন্ধ হয়ে যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন