Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে বেআইনি সংগঠনে পরিণত করেছে সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সরকার আইন-শৃঙ্খলা বেআইনি সংগঠনে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শেখ হাসিনা এক আইন, এক প্রভূ হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন। আগামী জাতীয় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রাষ্ট্রযন্ত্রকে জনগণের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন। জনগণের অগ্রযাত্রাকে বলপূর্বক প্রতিহত করার জন্য তিনি আইন শৃঙ্খলা বাহিনীকে বেআইনী সংগঠনে পরিণত করেছেন। এরা রক্তপিপাসুর ন্যায় বিভৎস দমনকার্য চালিয়ে যাচ্ছেন বিরোধী দলের ওপর। অবৈধ সরকারের উৎপীড়ণে গোটা জাতিকেই পরাধীনতার শৃঙ্খলে বন্দী করে রাখা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, ধানের শীষে বিজয়ের হাওয়া দেখে আওয়ামী অবৈধ শাসকগোষ্ঠী দিশেহারা হয়ে পড়েছে। আর তাই উড়ো-অবান্তর-মিথ্যা অপপ্রচারের পাশাপাশি বিএনপি নেতাকর্মীদের ওপর প্রবল আক্রমণ অব্যাহত রেখেছে। লোভ-লালসা-ডাকাতি-রাহাজানি-দখল-আত্মসাতের ধারা রক্ষার জন্য তারা পুনরায় যেনতেন প্রকারে ক্ষমতায় থাকতে চায়। তাই ক্ষমতামায়ায় অবৈধ শাসকগোষ্ঠী গুম-খুনের সওদাগরী নির্বিকারে চালিয়ে যাচ্ছে। ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত এবং সন্ধ্যা থেকে ভোর পর্যন্ত যেকোন সময় যেকোন স্থান থেকে গুম করা হচ্ছে। আগামী নির্বাচন নিয়ে সরকার ইচ্ছাকৃতভাবেই আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। জনগণের দম বন্ধ করতে ও ভোটারদেরকে নির্বাচন বিমূখ করার জন্যই বিএনপি নেতাকর্মীদেরকে ছেলে ধরাদের মতো গায়েব করে দিচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী। যেন আওয়ামী সরকার আইন শৃঙ্খলা বাহিনীর হাতে মৃত্যুর দন্ডাজ্ঞা ধরিয়ে দিয়েছে। তিনি এই পরিস্থিতির অবসান চেয়ে বলেন, আমরা এই ক্রান্তিকাল, এই ভয়ভীতির অবসান চাই। আমরা চাই- ক্ষমতাসীনদের মধ্যে মানবতা জেগে উঠুক।
খায়রুল কবির খোকনকে কারাগারে পাঠানোর বিষয়ে রিজভী বলেন, বিএনপি’র যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপি’র সভাপতি খায়রুল কবির খোকন একটি গায়েবী মামলায় নরসিংদী আদালতে জামিন নিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। এছাড়া নরসিংদী জেলা যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যূৎ একটি মিথ্যা মামলায় আদালত থেকে জামিন লাভের পরও আদালত প্রাঙ্গন থেকে গোয়েন্দা পুলিশ তাকে আটক করে নিয়ে গেছে। নির্বাচনের প্রাক্কালে খায়রুল কবির খোকনকে মিথ্যা ও গায়েবী মামলায় জামিন না দিয়ে কারাগারে প্রেরণ আগামী একাদশ জাতীয় নির্বাচনকে একতরফাভাবে করারই আলামত।
এসপি হারুনকে নায়ারণগঞ্জে বদলি করার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, বিতর্কিত পুলিশ সুপার (এসপি) হারুনের বিরুদ্ধে বিস্তর অভিযোগ থাকা সত্তে¡ও তাকে গাজীপুর থেকে নারায়ণগঞ্জে বদলি করা হয়েছে। ইতোপূর্বে গাজীপুরে তাকে দুইবার এসপি হিসেবে পোস্টিং দেওয়া হয়। সরকারের ইচ্ছানুযায়ী তাকে নারায়ণগঞ্জে পোস্টিং দেওয়া হয়েছে। একজন এসপি’র তিনবার ঢাকার কাছাকাছি দু’টি জেলায় পোস্টিংয়ের দৃষ্টান্ত খুব কমই আছে। হারুনকে এসপি হিসেবে নারায়ণগঞ্জে বদলি করে পদায়ণের উদ্দেশ্যই হচ্ছে-আগামী জাতীয় নির্বাচনকে সরকারের অনুকুলে নিতে তার দ্বারা যত রকম অপকর্ম সাধন করা যায়। যার দৃষ্টান্ত তিনি ইতোপূর্বে যথেষ্ট দক্ষতার সাথেই পালন করেছেন।
রুহুল কবির রিজভী বলেন, বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নানা ধরণের অন্যায় ও জুলুম নির্যাতন করে নির্বাচনী মাঠ থেকে সরিয়ে দেয়ার জন্যই হারুনকে এসপি হিসেবে নারায়ণগঞ্জে পাঠানো হয়েছে। এই ঘটনায় প্রমাণিত হয় যে, সরকারের অভিলাষ অত্যন্ত নিষ্ঠার সাথে পূরণ করছে নির্বাচন কমিশন। এসময় তিনি কুমিল্লা, ভোলা, মাগুরা, ঢাকা মহানগর দক্ষিণ, চট্টগ্রাম মহানগর, ঢাকা মহানগর যুবদলের নেতাকর্মীসহ সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতারের বর্ণনা দিয়ে তাদের মুক্তি দাবি করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ