Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

আজ ও কাল অফিস খোলা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম


করদাতাদের সেবা দিতে সরকারি ছুটির দিন আজ শুক্র ও আগামীকাল শনিবার দেশের সব কর অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
সাধারণত প্রতিবছর ৩০ নভেম্বর রিটার্ন দাখিলের শেষ দিন থাকে। তবে করদাতাদের সুবিধার্থে সময় আরও দুই দিন বৃদ্ধি করে আগামী ২ ডিসেম্বর রিটার্ন দাখিলের শেষ দিন নির্ধারণ করা হয়েছে।
এবার আয়কর রিটার্ন দাখিলের সুবিধার্থে ৩০ নভেম্বর (শুক্রবার) ও ১ ডিসেম্বর (শনিবার) সরকারি ছুটির দিনে দেশের সব কর অফিস খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে এনবি আর। এনবিআরের সিনিয়র তথ্য কর্মকর্তা সৈয়দ এ মুমেন এ তথ্য জানিয়েছেন।
২২ নভেম্বর থেকে দেশের কর অঞ্চল ও সার্কেল অফিসগুলোতে কর সেবা নিচ্ছেন করদাতারা। রাজধানীর প্রতিটি কর অঞ্চলের সার্কেল অফিসগুলোতে ছিল করদাতাদের উপচেপড়া ভিড়। অনেক অভিযোগ থাকলেও শেষ পর্যন্ত রিটার্ন জমা দিতে পেরে খুশি করদাতারা।
রেকর্ড আয়কর আদায়ের মাধ্যমে শেষ হয় আয়কর মেলা ২০১৮। সপ্তাহব্যাপী আয়কর মেলায় মোট কর আদায় ছিল দুই হাজার ৪৬৮ কোটি ৯৪ লাখ ৪০ হাজার ৮৯৫ টাকা। যা ২০১৭ সালের তুলনায় ১১.৩৫ শতাংশ বেশি। মেলায় করসেবা নেন ১৬ লাখ ৩৬ হাজার ২৬৬ জন, রিটার্ন দাখিল করেন চার লাখ ৮৭ হাজার ৫৭৩ জন এবং ই-টিআইএন নেন ৩৯ হাজার ৭৪৩ জন। এ ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে।##শব্দ-১৮৫

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনবিআর


আরও
আরও পড়ুন