Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জমিয়াতুল মোদার্রেছীন মহানগর নেতৃবৃন্দকে দায়িত্বশীল ভ‚মিকা রাখতে হবে

কমিটি গঠন অনুষ্ঠানে মৌকারার পীর সাহেব

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা জেলা শাখার সভাপতি ও মৌকারা দরবারের পীর শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালী উল্লাহী বলেছেন, কুমিল্লা জেলার গুরুত্বপূর্ণ এলাকা হচ্ছে মহানগর। এখানে দিন দিন ইসলামী শিক্ষার ব্যাপক প্রসার ঘটছে। নতুন নতুন মাদরাসা প্রতিষ্ঠিত হচ্ছে। তাই মহানগরে জমিয়াতুল মোদার্রেছীনের কার্যক্রমের ব্যাপকতা থাকতে হবে। কুমিল্লা মহানগরে নবগঠিত কমিটির সকল নেতৃবৃন্দ ও সদস্যদের সাংগঠনিক কাজে দায়িত্বশীল ভ‚মিকা রাখতে হবে। জমিয়াতুল মেদার্রেছীনের কেন্দ্রীয় সভাপতি দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের গতিশীল নেতৃত্বে এই সংগঠন আজকে অনেক সুসংগঠিত। মাদরাসা শিক্ষার উন্নয়ন ও ইসলামী মূল্যবোধসম্পন্ন জাতি গঠনে জমিয়াতুল মোদার্রেছীনের কর্মতৎপরতা দিন দিন জোরদার হয়ে ওঠছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর চকবাজার এলাকায় ইসলামিয়া আলিয়া কামিল মাদরাসায় জমিয়াতুল মোদার্রেছীন কুমিল্লা মহানগর শাখার নবগঠিত কমিটি ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আবদুল মতিন। অনুষ্ঠানে বিশেষ বক্তা ছিলেন সংগঠনের জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা শাহ মো. মহিউদ্দিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমাম উদ্দিন, সদর উপজেলা কমিটির সভাপতি অধ্যক্ষ অলি আহাম্মদ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শফিকুল আমিন পাটোয়ারি প্রমুখ। পরে জেলা কমিটির সভাপতি শাহ মুহাম্মদ নেছার উদ্দীন ওয়ালী উল্লাহী প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নবগঠিত কুমিল্লা মহানগর কমিটি ঘোষণা করেন।

৩১ সদস্য বিশিষ্ট কমিটিতে রয়েছেন-সভাপতি মাওলানা মো. মনির হোসেন, সহসভাপতি মাওলানা লতিফুর রহমান ও মাওলানা শাহ মাহমুদ সিদ্দিকী, সাধারণ সম্পাদক মাওলানা আহসানুল করীম আল আযহারি, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা দেলোয়ার হোসেন ও মাওলানা রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাদেকুর রহমান খান, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মনির হোসেন, কোষাধ্যক্ষ মাওলানা মোস্তাক আহমেদ। কমিটির অন্যান্য পদে রয়েছেন মাওলানা রেজাউল করীম, মো. মমিন মিয়া, এ কে এম ওমর ফারুক, মাওলানা ওয়াহিদুর রহমান, হাবীবুর রহমান, মাওলানা শামসুল হুদা, মাওলানা মতিউর রহমান, হারুনুর রশীদ, নজরুল ইসলাম সুজন, রেজাউল করীম, মাওলানা মোজাম্মেল হক, মাওলানা আবদুল মোমিন, মাহাবুব আলম খান, জাহাঙ্গীর আলম, আজাদুল ইসলাম, মাওলানা যোবায়ের হোসেন, মাওলানা মজিবুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমিয়াতুল মোদার্রেছীন


আরও
আরও পড়ুন