Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

কোটি টাকা আত্মসাৎকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জ্বীনের বাদশাহ পরিচয়ে বিভিন্ন গণমাধ্যম ও ক্যাবল চ্যানেলে বিজ্ঞাপন প্রচার করে কোটি টাকা আত্মসাৎকারী চক্রের এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশের বিশেষ শাখা অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতার কথিত জ্বীনের বাদশাহর নাম জুবায়ের আহমেদ সুমন। গত বুধবার রাতে রাজধানীর ফার্মগেটের ইন্দ্রপুরী ইন্টারন্যাশনাল হোটেল থেকে সিআইডির সিরিয়াস ক্রাইমের বিভাগের একটি দল তাকে গ্রেফতার করে। গতকাল দুপুরে মালিবাগে সিআইডির সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশেষ পুলিশ সুপার (এসএস) সৈয়দা জান্নাত আরা। তিনি বলেন, সুমন একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের মূল হোতা। তারা বিভিন্ন সময়ে জ্বীনের বাদশা ও দয়াল বাবা সেজে বিভিন্ন সমস্যারা সামাধান দেওয়ার আশ্বাসে টিভি ও ক্যাবল টিভিতে বিজ্ঞাপন প্রচার করতো। এছাড়া লটারি, গুপ্তধন, জটিল রোগ থেকে মুক্তিসহ নানা ছলচাতুরির মাধ্যমে মানুষের সাথে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। তাদের কাছে প্রতারিত হওয়া বিভিন্ন ভুক্তভোগীর অভিযোগ ও তথ্য-প্রমাণের ভিত্তিতে অভিযান চালিয়ে চক্রের মূল হোতা সুমনকে গ্রেফতার করা হয়। সিআইডির এই কর্মকর্তা আরও বলেন, ২০১১ সালে ভোলার বোরহান উদ্দিন থানায় সুমনের বিরুদ্ধে এক মামলায় পাঁচ বছরের সাজা হয়েছিল। যদিও তিনি পলাতক থেকেই প্রতারণা চালিয়ে যান।
সিআইডি আরও জানায়, স¤প্রতি সুমনের তিন সহযোগী- জাফর ইকবাল ওরফে কাজল, সাগর এবং ছামিরকে গ্রেফতার করে সিআইডি। তাদের মধ্যে জাফর ও সাগর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিলে আবারও সুমনের নাম উঠে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ