Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপগঞ্জে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৮, ১২:৩০ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুই মাসের বকেয়া বেতন-ভাতার দাবিতে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। উত্তেজিত শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শণ করেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বরাব এলাকায় আলিফ নীট ওয়্যারস লিমিটেড নামে পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দেয়।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, বরাব এলাকায় আলিফ নীট ওয়্যারস নামক পোশাক কারখানায় প্রায় দেড় শতাধিক শ্রমিক কাজ করছেন। গত দুই মাস ধরে মালিকপক্ষ শ্রমিকদের বেতন-ভাতা দিচ্ছেন না। বেতন চাইলে মালিকপক্ষ দেই দিচ্ছি বলে আশ^াস দিয়ে ঘুরাতে থাকেন। গতকাল বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করে হঠাৎ করে মালিকপক্ষ কারখানায় তালা লাগিয়ে পালিয়ে যায়।
সকালে শ্রমিকরা গেইটে তালা ঝুলানো দেখে কারখানার গেইটে অবস্থান করে। পরে মালিকপক্ষের কোন খোঁজখবর না পেয়ে কারখানার সামনে বিক্ষোভ প্রদর্শণ করেন। এক পর্যায়ে থানা ও জেলা ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ এসে শ্রমিকদের শান্ত করে। ইন্ডাষ্ট্রিয়াল পুলিশের সহকারি উপ-পরিদর্শক তোফাজ্জল হোসেন জানান, কারখানা মালিক আদিল-বিন হাফিজ ও মামুন মিয়ার সাথে যোগাযোগ করা হয়েছে। তারা আশ^াস দিয়েছেন শনিবার শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করবে।
রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, শ্রমিক অসন্তোষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রমিক

৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ