Inqilab Logo

ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০১ ব্শৈাখ ১৪২৮, ০১ রমজান ১৪৪২ হিজরী

আয়কর দেয়া দেশপ্রেমের অংশ -চসিক মেয়র

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নিয়মিত ও যথাযথ আয়কর দেওয়া স্বাধীন দেশের নাগরিকদের নৈতিক দায়িত্ব উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এটা দেশপ্রেমেরও অংশ। গতকাল শুক্রবার আগ্রাবাদে আয়কর দিবসের অনুষ্ঠান উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। আয়কর বিভাগ-চট্টগ্রাম এ উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করে।

মেয়র বলেন, একসময় গরিব দেশ ছিল, এখন স্বল্পোন্নত দেশ হয়েছে। আমরা আশার আলো দেখতে পাচ্ছি। বঙ্গবন্ধু কন্যার পরিকল্পিত দেশ পরিচালনা ও সরকারি কর্মকর্তাদের পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে। মেয়র বলেন, কিছু দিন আগে সফলতার সঙ্গে আয়কর মেলা হলো।
এ জন্য আয়কর বিভাগকে ধন্যবাদ জানাই। আয়কর দেওয়া দেশপ্রেমের অংশ, তাই অনেকে স্বপ্রণোদিত হয়ে আয়কর দিচ্ছেন।
অনুষ্ঠানে চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার মো. মোতাহের হোসেন, হারুন অর রশীদ, সৈয়দ মো. আবু দাউদ, মো. নাজমুল করিম, মো. ইকবাল হোসেন, মো. লুৎফুল আজীম, মাহবুবুর রহমানসহ কর আইনজীবী ও কর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে কর কমিশনার মোতাহের হোসেন বলেন, ৩০ নভেম্বর জাতীয় আয়কর দিবসটি শুক্রবার হওয়ায় শুক্রবার ও শনিবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত করদাতাদের রিটার্ন দাখিলের সুবিধার্থে কর অফিস খোলা রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আয়কর

৩ ডিসেম্বর, ২০২০
১৬ নভেম্বর, ২০১৮
২৫ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ