Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবজি মাছে স্বস্তি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পুরোদমে শীতের সবজি আসায় দাম পড়ছে দ্রুত। মাছের দামও স্থিতিশীল রয়েছে। মুরগির দাম কিছুটা কমেছে। গরুর গোশত ও খাসির দাম বাড়তি। চালের দাম পড়তে শুরু করেছে। গতকাল শুক্রবার চট্টগ্রামের বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। শাকসবজি বিশেষ করে চালের দাম নিম্নমুখী হওয়ায় মানুষের মধ্যে স্বস্তি বিরাজ করছে। ব্যবসায়ীরা বলছেন, ১৫ দিনের ব্যবধানে সব ধরনের চালের দাম কেজিতে ৩-৫ টাকা কমেছে। আমন ধান আসায় চালের দাম আরও কমবে বলে জানান তারা।
নগরীর স্টিল মিল ও চকবাজার ঘুরে দেখা যায়, হরেক শীতের সবজিতে ঠাসা প্রতিটি দোকান। দামও নাগালের মধ্যে। আলু এবং টমেটোর দাম আরও এক দফা কমে ৫০-৭০ টাকায় বিক্রি হচ্ছে। ফুলকপি ৩০-৩৫ টাকা, বাঁধাকপি ২০ টাকা, মুলা ২০-২৫ টাকা, শিম ৪০-৫০ টাকা, দেশি জাতের শিম ১০০ টাকা, লাউ ২০-২৫ টাকা, বরবটি ৩০-৩৫ টাকা, বেগুন ৩০-৩৫ টাকা, করলা ৩০ টাকা, কাঁচা পেঁপে ১৫-২০ টাকা, মিষ্টি কুমড়া ২০ টাকায় বিক্রি হচ্ছে। ১০ টাকায় লাল শাক, মুলা শাক ও পালং শাকের আঁটি পাওয়া যাচ্ছে। ক্ষিরা ৩০ টাকা, গাজর ৬০ টাকায় বিক্রি হচ্ছে। মাছের দাম স্থিতিশীল রয়েছে। রুই ২০০-২২০ টাকা, শোল ৪০০-৫০০ টাকা, কৈ ৫০০ টাকা, কোরাল ৪০০ টাকা, রূপচাঁদা ৬০০-৯০০ টাকা, শিং মাছ আকারভেদে ৪০০-৭০০ টাকা, চিংড়ি ৪০০-৯০০ টাকায় বিক্রি হচ্ছে। ইলিশ আকারভেদে ৬০০ থেকে ১০০০টাকা। বাজারে সামুদ্রিক মাছের পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চল থেকে পুকুর ও খাল-বিলের মাছও আসছে। মুরগির দাম পড়তি। ব্রয়লার ১১০-১২০ টাকা, সোনালিকা ২১০-২২০ টাকা, দেশি ৩৫০-৩৮০ টাকায় বিক্রি হচ্ছে। গরুর গোশত হাড়সহ ৪৮০-৫০০ টাকা, সলিড ৬০০ টাকায় বিক্রি হচ্ছে। খাসি প্রতি কেজি ৭০০ টাকা।
পেঁয়াজ, আদা, রসুনের দাম আরও এক দফা কমেছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবজি

৪ এপ্রিল, ২০২২
৪ ফেব্রুয়ারি, ২০২২
১০ ডিসেম্বর, ২০২১
৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ