Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

তরিক্বতমুখী সন্তানেরা পরিবার ও সমাজের সম্পদ -ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলে প্রিন্সিপাল ছৈয়্যদ মুনির উল্লাহ্

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

কাগতিয়া আলীয়া দরবার শরীফের পীর আল্লামা প্রিন্সিপাল শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল­ুহুল আলী বলেছেন, তরিক্বতমুখি সন্তানেরা পরিবার ও সমাজের সম্পদ। ছোটবেলা থেকে তরিক্বতের দীক্ষায় ইসলামী অনুশাসনে ও কোরআন-সুন্নাহ্র আমলে বেড়ে ওঠা সন্তানেরা কোনো অপরাধে জড়াবে না। সমাজের শান্তি ও কল্যাণে থাকবে নিবেদিত। আর মহৎ এ লক্ষ্যপূরণে আধ্যাত্মিক রূপরেখা দিয়ে গেছেন কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা।
গতকাল শুক্রবার চট্টগ্রাম রাউজান উত্তর গুজরা আধার মানিক আয়েশা বিবির বাড়ি ময়দানে ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিলে হাজারো নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখেন। প্রতি বছরের ন্যায় ২ দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (স.) মাহফিলের ১ম দিনে এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও সর্বস্তরের মানুষ যোগদান করেন।
প্রধান অতিথি আরও বলেন, তরুণ ও যুবকরাই হচ্ছে সমাজের আসল সম্পদ। তারা যদি আল্লাহ প্রদর্শিত পথে ও রাসূল (স.)’র আদর্শে জীবন গড়ে তাতে বদলে যাবে গোটা সমাজ, সমুন্নত থাকবে সামাজিক ভ্রাতৃত্ব ও সৌহার্দের বন্ধন। আর এ ব্যাপারে সন্তানের প্রতি মা-বাবার যেমন ভূমিকা রয়েছে, তেমনি দায়িত্ব এড়াতে পারেন না সমাজের কর্তাব্যক্তিরাও। ঘৃণা দিয়ে নয়, মমতায় বুকে টেনে নিয়ে বখে যাওয়া সন্তানকে সুপথে ফিরিয়ে আনতে হবে।
সিআইপি মো. শামশুল আজিম আনছারের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ১০নং ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দীন আহমেদ, ডাঃ মুহাম্মদ জাহাঙ্গীর আলম, প্যানেল চেয়ারম্যান মো. দিদারুল আলম, ইউপি সদস্য মো. জসিম উদ্দীন বাবুল। বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ মমতাজুল হক নূরী, এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ এমদাদুল হক মুনিরী, সহ-এশায়াত সম্পাদক আল্লামা মুহাম্মদ ফোরকান, আয়েশা বিবির বাড়ি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আল্লামা মুহাম্মদ আব্দুল হক কাদেরী।
সভাপতির বক্তব্যে সিআইপি শামশুল আজিম আনছার বলেন, আদর্শ সমাজ প্রতিষ্ঠায় চাই আলোকিত যুব সমাজ। এক্ষেত্রে আমি মনে প্রাণে বিশ্বাস করি, হযরতের দর্শন অনুসরণে পরিপূর্ণ সফলতা আসবে। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মৌলানা মুহাম্মদ মুছা সওদাগর, মাওলানা নজরুল ইসলাম বাহাদুর, মাওলানা শফিউল আলম, মাওলানা রিদোয়ানুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ