Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

‘কোপা আমেরিকা পর্যন্ত’ আর্জেন্টিনার কোচ স্কালোনি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আর্জেন্টিনা জাতীয় দলের অন্তঃবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে আগামী বছর ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকা পর্যন্ত স্থায়ীভাবে দায়িত্ব দিতে যাওয়ার কথা জানিয়েছেন দেশটির ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ক্লাওদিও তাপিয়া।
আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সভার পর গত বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে স্কালোনিকে স্থায়ীভাবে দায়িত্ব দিতে প্রস্তাব দিতে যাওয়ার কথা জানান তাপিয়া, ‘আমাদের জাতীয় দলগুলোর জন্য আমরা কী চাই তা জানা গুরুত্বপূর্ণ। আমরা স্কালোনির কাজ দেখেছি। আমরা তাকে কোপা আমেরিকা পর্যন্ত চালিয়ে যাওয়ার প্রস্তাব দিতে যাচ্ছি।’
রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতার দায় নিয়ে চাকরি হারানো হোর্হে সাম্পাওলির পরিবর্তে ভারপ্রাপ্ত কোচ হিসেবে এ বছরের অগাস্টে স্কালোনিকে দায়িত্ব দেওয়া হয়। জাতীয় দলের কোচ হওয়ার আগে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দলের দায়িত্বে ছিলেন ৪০ বছর বয়সী স্কালোনি।
স্কালোনির অধীনে ছয় ম্যাচের চারটিতে জয় পেয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মেক্সিকোকে ঘরের মাঠে দুইবার হারানোর পাশাপাশি বড় জয় এসেছে ইরাক ও গুয়েতেমালার বিপক্ষে। একমাত্র হারটি অক্টোবরে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিলের কাছে। কলম্বিয়ার বিপক্ষে অন্য ম্যাচটি ড্র হয়েছে।



 

Show all comments
  • Aminul islam ২১ জুন, ২০১৯, ৯:২৩ পিএম says : 0
    এ কোচ তেমন ভাল না কোচ সাবেলা ভাল ছিল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন