Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

হোটেল থেকে লাশ উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর এক হোটেল থেকে বাংলাদেশের খ্যাতিমান আলোকচিত্রী ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী চিত্রগ্রাহক আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শনিবার সকালে পান্থপথের ওলিও ড্রিম হেভেন হোটেল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
ঢাকা মহানগর পুলিশ, তেজগাঁও জোনের ডিসি বিপ্লব কুমার সরকার দৈনিক ইনকিলাবকে বলেন, শনিবার সকালে খবর পেয়ে হোটেলের একটি কক্ষের দরজা ভেঙে আনোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়। আনোয়ার হোসেন ছিলেন হোটেলের ৮০৯ নম্বর কক্ষে। সেখানে বিছানার ওপর তার লাশ পড়েছিল। ধারনা করা হচ্ছে হৃদরোগে তার মৃত্যু হয়েছে। তবে ময়না তদন্তের আগে এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলা সম্ভব নয় বলে তিনি মন্তব্য করেন।
শেরেবাংলা নগর থানার এসআই তোফাজ্জল হোসেন দৈনিক ইনকিলাবকে বলেন, আলোকচিত্রী আনোয়ার হোসেনের জন্ম বাংলাদেশে হলেও বর্তমানে তিনি ফ্রান্সের নাগরিক। বাংলাদেশে একটি আলোকচিত্র প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করতে আসা আনোয়ার হোসেন গত ২৮ নভেম্বর হোটেল ওলিও ইন্টারন্যাশনালে ওঠেন। গত শুক্রবার রাত ১০টার দিকে তিনি হোটেলে আসেন। শনিবার সকালে অনুষ্ঠান আয়োজক দলের সদস্যরা ওই হোটেলে আসেন। আনোয়ার হোটেলের যে কক্ষে ছিলেন, সেই কক্ষের দরজায় ধাক্কা দিলেও কোনো সাড়া পাচ্ছিলেন না তারা। আধা ঘণ্টা ধরে দরজায় ধাক্কা দেয়ার পরও সাড়া না পাওয়ায় তারা পুলিশ ডাকেন। এরপর পুলিশের উপস্থিতিতে দরজা ভেঙে আনোয়ারের লাশ উদ্ধার করা হয়।
১৯৪৮ সালের ৬ অক্টোবর পুরান ঢাকায় আনোয়ার হোসেনের জন্ম। ৭০ বছর বয়সী এই আলোকচিত্রীর দুই যুগের বেশি সময় ফ্রান্সে বসবাস করেন। তিনি সে দেশের পাসপোর্ট নিলেও বছর দুই আগে দেশে ফেরেন। দেশে ফিরে শরীয়তপুরে বসবাস শুরু করেন। ফিনিক্স ফটোগ্রাফি সোসাইটি নামের একটি আলোকচিত্রী প্রতিযোগিতার বিচারক হিসেবে কাজ করছিলেন আনোয়ার   হোসেন। অনুষ্ঠানে যোগ দিতে গত ২৮ নভেম্বর ঢাকায় এসে হোটেল ওলিওতে উঠেছিলেন তিনি। সূর্যদীঘল বাড়ি, এমিলের গোয়েন্দা বাহিনী, লালসালু ও অন্যজীবন সিনেমার চিত্রগ্রাহক আনোয়ার হোসেন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ