Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বদির গাড়িতে গুলি সাজানো নাটক টেকনাফের ওসিকে প্রত্যাহার করুন

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ সরকারি দায়িত্ব পালনের নামে আওয়ামী লীগের বিতর্কিত এমপি বদির এজেন্ডা বাস্তবায়ন করছে বলে অভিযোগ তুলে ওসির প্রত্যাহার দাবি করেছেন কক্সবাজার জেলা বিএনপি সভাপতি ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী শাহজাহান চৌধুরী। গত ৩০ নভেম্বর রাতে বদির গাড়িতে গুলি হামলাকে নাটক বলে দাবি করে শাহজাহান চৌধুরী বলেন, ২০১৪ সালে ৫ জানুয়ারি বিতর্কিত নির্বাচনের আগেও উখিয়াতে বদি এরকম আরো একবার তার গাড়িতে গুলি নাটক সাজিয়েছিল।
গতকাল দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শাহজাহান চৌধুরী এ অভিযোগ তুলেছেন। সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনের স্বার্থে ‘বিতর্কিত’ ওসি প্রদীপ কুমার দাশকে দ্রুতই প্রত্যাহার দাবি জানান তিনি। শাহজাহান চৌধুরী বলেন, ওসি প্রদীপ কুমার দাশ প্রকাশ্যে সরকারি দলের ক্যাডারের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সরকারি দায়িত্বজ্ঞান ভুলে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নে নেমেছেন। প্রশাসনের কর্তাব্যক্তি হয়ে তিনি নিজেই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করেছেন। প্রতিপক্ষ রাজনৈতিক দল দমনই যেন এখন তার মূল টার্গেট। তিনি বলেন, ৩০ ডিসেম্বর পর্যন্ত বিএনপি নেতাকর্মীদের এলাকায় না থাকতে ভয়ভীতি প্রদর্শন করছেন ওসি প্রদীপ কুমার দাশ। গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে শাহজাহান চৌধুরী বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অংশগ্রহণমূলক করতে জাতীয় ঐক্যফ্রন্টের অধীনে বিএনপিসহ ২০ দলীয় ঐক্যজোটের শরীকরা মনোনয়নপত্র দাখিল করেছেন। সাধারণ মানুষের মাঝে ভোটের আগ্রহ তৈরী হয়েছে।
পরিতাপের বিষয়, আমরা যখন নির্বাচনে যাচ্ছি ঠিক তখনই আওয়ামী লীগ তাদের নতজানু প্রশাসনকে নগ্নভাবে ব্যবহার করছে। ইসির নির্দেশনা থাকলেও তা অমান্য করে রাজনৈতিক মামলা অব্যাহত রেখেছে। বিএনপিসহ জোটের নেতাকর্মীদের বাসাবাড়ীতে তল্লাসী, ভাঙচুর, লুটপাট চালাচ্ছে। সাজানো মামলা দিয়ে আমাদের নেতাকর্মীদের ঘরছাড়া করার নতুন পাঁয়তারা শুরু করেছে। তফসিল ঘোষণার পর ১০ নভেম্বর সাড়ে তিনশ জনের নামে টেকনাফ থানায় পৃথক দু’টি গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ।
তিনি বলেন, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ও উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল্লাহ, জেলা বিএনপির নির্বাহী কমিটির সদস্য সুলতান আহমদ বিএ, ওমর হাকিম মেম্বারসহ সিনিয়র নেতাকর্মীদের বাসাবাড়িতে গিয়ে আব্দুর রহমান বদি নিজেই প্রাণনাশের হুমকি ধামকি দিচ্ছেন। ওসি প্রদীপ কুমার দাশের পরিকল্পনায় নিজেরাই ঘটনা তৈরী করে বিএনপিকে দমন নিপীড়নের চেষ্টা করছেন।

গত শুক্রবার দিবাগত রাতে টেকনাফের হোয়াইক্যংয়ে স্থানীয় এমপি আব্দুর রহমান বদির গাড়ীতে যে হামলা, ভাঙচুরের খবর প্রকাশ হয়েছে, তা সাজানো বলে জানিয়েছেন বিএনপি নেতা শাহজাহান চৌধুরী। তবে, ঘটনাটি সম্পূর্ন পরিকল্পিত ও সাজানো নাটক বলে মন্তব্য করেন শাহজাহান চৌধুরী। দলীয় নেতাকর্মীদের মাঠছাড়া করতে এবং নির্বাচনী ফায়দা লুটতে এ ঘটনা ঘটানো হয়েছে বলে তিনি মনে করেন।
শাহজাহান চৌধুরী অভিযোগ তুলেন, ওসি প্রদীপের নেতৃত্বে টেকনাফ উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক জোনায়েদ আহমদ চৌধুরীর বাড়ীতে শুক্রবার দিবাগত রাত দেড়টায় পুলিশ ব্যাপক তল্লাসি, ভাঙচুর ও লুটতরাজ চালায়। ঘরের দারোয়ানকে বেধে রেখে ঘর ভাঙচুর ও কাজের মেয়ের সাথে অশোভন আচরণ করে। জোনায়েদ আহমদ চৌধুরীকে খোঁজ করে, না পেয়ে তাকে উদ্দেশ্য করে অশালীন গালমন্দ করে। পরিধেয় পোষাক, স্বর্ণালঙ্কার ও নগদ টাকা লুট করে নিয়ে যায় পুুলিশ। বিএনপি প্রার্থীর অভিযোগ, আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদি ও তার পরিবারের অন্তত ২৫ জন রাষ্ট্রীয় তালিকায় শীর্ষ মাদক ব্যবসায়ী। পুলিশী নিরাপত্তায় এসব মাদক ব্যবসায়ীকে সাথে নিয়ে নির্বাচনী প্রচারণায় নেমেছে আব্দুর রহমান বদি।

মাদক ব্যবসায়ীদের গ্রেফতার নিশ্চিত করে এলাকায় নির্বাচনী পরিবেশ সৃষ্টির দাবী করেন শাহজাহান চৌধুরী। অন্যথায় উদ্ভুত রাজনৈতিক পরিস্থিতির সকল দায়দায়িত্ব সংশ্লিষ্ট প্রশাসন ও নির্বাচন কমিশনকে বহন করতে হবে তিনি সতর্ক করেন।
শাহজাহান চৌধুরী প্রশ্ন করেন, এটা কি পরিকল্পিত নির্বাচন ? কেন এমন আচরণ ? সরকারি দলের এমপির ‹প্রসিদ্ধি’ রয়েছে। সেভাবেই তিনি এগিয়ে যাচ্ছেন। একটা দুষ্টচক্রের হাতে কেন এলাকাবাসী জিম্মি থাকবে ? নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের অভিযোগগুলো লিখিত জানাবো। জুনাইদ আলী চৌধুরীর বাড়ির পাশে পুলিশ ফাঁড়ি রয়েছে। যদি কেউ গুলির ঘটনা ঘটিয়ে থাকে তাহলে ঘটনাস্থলে পুলিশ কেন গেলনা ?

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহসভাপতি কুতুবদিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না, দপ্তর সম্পাদক ইউসুফ বদরী, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, এডভোকেট আবদুল মন্নান, এডভোকেট মুহাম্মদ আবু ছিদ্দিক ওসমানী, উখিয়া উপজেলা বিএনপি সভাপতি সরওয়ার জাহান চৌধুরী, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, বিএনপি নেতা এডভোকেট হাসান ছিদ্দিকী, এম মোক্তার আহমদ, রাশেদুল করিম মার্কিন, নারীনেত্রী নাসিমা আকতার বকুল, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাশেদুল হক রাসেল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ