Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৮, ১:০৮ পিএম

ঐক্যফ্রন্টের নেতা থাকলেও মাথা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তাদের এমন কোন মুখ নেই যিনি প্রধানমন্ত্রী হতে পারেন।

রোববার আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মলনে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের আগে পরবর্তী প্রধানমন্ত্রীর নাম ঘোষনা করতে না পারা ঐক্যফ্রন্টের পরাজয়।

তিনি বলেন, দিন যত যাবে আগামী নির্বাচনে কারা ক্ষমতায় আসবে বিষয়টি স্পষ্ট হবে। এখন পর্যন্ত আওয়ামী লীগ এগিয়ে আছে। মনোনয়ন নিয়ে অন্যবারের তুলনায় এবার দলের মধ্যে নেতিবাচক প্রতিক্রিয়া অনেক কমে যাবে। তবে যারা বিদ্রোহী হবে তাদের আজীবন বহিষ্কার করা হবে।

কাদের বলেন, নির্বাচনকে সামনে রেখে রাজনীতির মেরুকরণ স্পষ্ট হয়ে উঠছে সাম্প্রদায়িক ও অসাম্প্রদায়িক শক্তির মধ্যে। সেখানে জনগণ অসাম্প্রদায়িকতার পক্ষেই থাকবে। আওয়ামী লীগ জনগণের শক্তির ওপর নির্ভরশীল। বিএনপি গুজবের ওপর নির্ভরশীল। বিএনপির জনগণের ওপর আস্থা কম। যাদের জনগণের ওপর আস্থা কম তারাই গুজবের ওপর নির্ভরশীল।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক খালিক মাহমুদ চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহি সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।



 

Show all comments
  • FARUK ABDULLAH ২ ডিসেম্বর, ২০১৮, ২:০৪ পিএম says : 0
    I THINK THEY WILL HIRE OBAIDUL QADER AS PRIME MINISTER, BECAUSE OF THEY DON'T HAVE FACE OR HEAD IN THE ALLIANCE.
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ২ ডিসেম্বর, ২০১৮, ৫:২৬ পিএম says : 0
    Mr.kader,you are very happy because what has your leader planted via stupid CEC it does working now...
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ১২ ডিসেম্বর, ২০১৮, ৩:২৩ পিএম says : 0
    To select focal point is one the part of the democracy. After completion the election members of the parliaments will select their their prime-minister. If you declare it before election you are refusing the democratic norm.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ