Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫, ১৬ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

ওয়ানডে দলে ফিরলেন সাকিব-তামিম

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টেস্ট মিশন শেষ। তাতে ক্যারিবিয়ানদের ধবলধোলাই-ই করেছে টাইগাররা। এবার পালা ওয়ানডের। মিরপুর টেস্ট শেষ হতে না হতেই গতকাল ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। লম্বা ইনজুরি কাটিয়ে সে দলে ফিরেছেন দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য সাকিব আল হাসান ও তামিম ইকবাল।
এশিয়া কাপ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েছিলেন তামিম। এরপর থেকেই দলের বাইরে। আর সাকিব আল হাসানের ইনজুরিটা আরও পুরনো। ঘরের মাঠে বছরের শুরুতে শ্রীলঙ্কার বিপক্ষে পেয়েছিলেন তিনি। এরপর ফিরলেও এশিয়া কাপে খেলতে গিয়ে আবার বেড়ে যায় আঙুলের সে ইনজুরি। এরপর অবশ্য উইন্ডিজের বিপক্ষেই টেস্টে সিরিজে ফিরেছিলেন তিনি। এবার ফিরলেন ওয়ানডেতেও। এ দুই তারকা ফেরায় জায়গা হারাতে হয়েছে ফজলে মাহমুদ রাব্বি ও নাজমুল হোসেন শান্তর। সবশেষ জিম্বাবুয়ে সিরিজে ছিলেন এ দুই খেলোয়াড়। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি কেউই।
রাজনীতি নিয়ে নানা ধরণের গুঞ্জন চললেও দলে আছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আছেন ইনজুরি নিয়ে দ্বিতীয় টেস্ট খেলা মুশফিকুর রহিমও। ওপেনিংয়ে তামিমের সঙ্গী হিসেবে দলে সৌম্য সরকার ও লিটন ক্রমার দাস এবং ইমরুল কায়েস তিন খেলোয়াড়ই দলে আছেন।
আগামী ৯ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ম্যাচ ১১ ডিসেম্বর। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ১৪ ডিসেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচ। মিরপুর প্রথম দুই ওয়ানডে ম্যাচ দুপুর ১টায় শুরু হলেও সিলেটের ম্যাচটি শুরু হবে দুপুর ১২টায়। এই ম্যাচ দিয়েই ওয়ানডে অভিষেক হতে যাচ্ছে সিলেট ভেন্যুর।
১৬ সদস্যের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশকিুর রহিম, মাহমুদউল্লাহ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, আবু হায়দার রনি ও আরিফুল হক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ