Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কাল রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছেন মার্কিন রাষ্ট্রদূত

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশে মার্কিন যুক্তরাষ্ট্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাচ্ছেন। ঢাকার মার্কিন দূতাবাস সূত্র জানায় আগামীকাল মঙ্গলবার তিনি কক্সবাজার যাবেন। সেখানে তিনি ২/৩দিন অবস্থান করবেন বলে জানা গেছে।
মার্কিন যুক্তরাষ্ট্র শুরু থেকেই রোহিঙ্গাদের তাদের নিজ ভূমিতে ফেরত পাঠাতে সক্রিয় রয়েছে। এ লক্ষ্যে মিয়ানমারের ওপর নানাভাবে চাপও প্রয়োগ করে চলেছে যুক্তরাষ্ট্র। সে কারণেই রোহিঙ্গা পরিস্থিতি পর্যবেক্ষণ করতে চান রাষ্ট্রদূত মিলার। এছাড়া যুক্তরাষ্ট্র রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবিক সহযোগিতা দিয়ে আসছে। রবার্ট আর্ল মিলার গত ১৮ নভেম্বর ঢাকায় এসেছেন। এরপর ২৯ নভেম্বর প্রেসিডেন্ট মোঃ আবদুল হামিদের কাছে তিনি পরিচয়পত্র পেশ করেন। সে সময় মার্কিন রাষ্ট্রদূত প্রেসিডেন্টের সঙ্গে দুই দেশের দ্বিপক্ষীয় সম্পর্ক আরও বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। প্রেসিডেন্টের সাথে সাক্ষাতের পর রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শদেন মাধ্যমে বাংলাদেশে দায়িত্ব পালন শুরু করতে যাচ্ছেন নতুন মার্কিন রাষ্ট্রদূত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন