Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

বিএনপি নেতা গিয়াস কাদেরকে বোমাবাজি মামলায় গ্রেফতার দেখানোর নিদের্শ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ২:১০ পিএম

বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস উদ্দিন কাদের চৌধুরীকে বোমাবাজির একটি মামলায় গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন আদালত। চার মাস আগে ফটিকছড়িতে বোমাবাজির ঘটনায় বিস্ফোরক আইনে মামলাটি দায়ের করা হয়।
সোমবার চট্টগ্রামের মুখ্য বিচারিক আদালতের বিচারক কামরুন নাহার রুমি এ আদেশ দেন। জেলা আদালতের ওসি (প্রসিকিউশন) বিজন কুমার বড়ুয়া বলেন, ফটিকছড়ি থানার বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে পুলিশ।

এ আবেদনের প্রেক্ষিতে আদালত তাকে গ্রেফতার দেখানোর নির্দেশ দিয়েছেন। এই মামলায় পরবর্তীতে রিমান্ডের আবেদন করা হবে।
বিজন কুমার বড়ুয়া জানান, গত ৪ আগস্ট ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের লায়লা কবির ডিগ্রি কলেজ এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষের সময় বোমাবাজির ঘটনা ঘটে। গিয়াস কাদের চৌধুরীর নির্দেশে বিএনপির নেতাকর্মীরা এ ঘটনা ঘটায় বলে মামলায় অভিযোগ করা হয়েছে।
প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকির’ মামলায় গত ২২ নভেম্বর জামিন আবেদন নামঞ্জুর করে গিয়াস কাদেরকে কারাগারে পাঠানো হয়েছিল। ওই মামলায় তাকে ১০দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।
পরে আদালত আবেদন খারিজ করে দিয়ে তাকে জেল গেইটে জিজ্ঞাসাবাদের অনুমোতি দেন। ফটিকছড়ির কথিত ওই হুমকির ঘটনায় তার বিরুদ্ধে ৫টি মামলা হয়। তার বিরুদ্ধে মামলার সংখ্যা এখন ১০। বিএনপির অভিযোগ এসব গায়েবি মামলা।
একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন গিয়াস কাদের। কিন্তু খেলাপি ঋণ ও দলীয় মনোনয়নের চিঠি উপস্থাপন না করায় তার মনোনয়নই রোববার বাতিল হয়ে যায়।



 

Show all comments
  • Nannu chowhan ৩ ডিসেম্বর, ২০১৮, ২:৫৯ পিএম says : 0
    Eai je ki orajogota shorkaroi shoro korese.pagoleo bishash korbena G.K.Chowdhuryr moto lok bomabaji korese eaigoli shorkarer bideshi provoder hokomer tabedari....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন